শেখ সেলিমের বক্তব্য উদ্দেশ্য প্রণোদিত: জাসদ

জাসদই বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ক্ষেত্র তৈরি করেছিল আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের এমন বক্তব্যকে উদ্দেশ্য প্রণোদিত বলে দাবি করেছে জাসদ। গণমাধ্যমে প্রকাশ; গত রোববার জাতীয় শোক দিবসের এক বিস্তারিত..

মেসির পেনাল্টি মিসের সাতকাহন

স্প্যানিশ লা-লিগায় সর্বকালের সর্বাধিক ২৮৬ (৩১৫ ম্যাচ) গোলের মালিক লিওনেল মেসি। বার্সেলোনার হয়ে সর্বাধিক ৪১৫ গোলের রেকর্ডটাও তার দখলে। গত মওসুমে ট্রেবল শিরোপাজয়ী বার্সেলোনার হয়ে তিনি করেছেন ৬৬ ম্যাচে ৫৯ বিস্তারিত..

পুলিশ আক্রান্ত হলেই গুলি চালায়

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহিদুল হক বলেছেন, ‘পুলিশের জীবননাশের আশঙ্কা থেকেই গানফাইটের (বন্দুকযুদ্ধ) ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধে কেউ নিহত হলে তা আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে হয়। কেননা, আত্মরক্ষার অধিকার পুলিশের আছে। বিস্তারিত..

সাইবার অপরাধ দমনে আসছে নতুন আইন

সরকার সাইবার অপরাধ নিয়ন্ত্রণে আরেকটি নতুন আইন করতে যাচ্ছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক জানিয়েছেন এই নতুন আইনের নাম হবে ‘ডিজিটাল সাইবার সিকিউরিটি এ্যক্ট’। তথ্য ও যোগাযোগ বিস্তারিত..

দলীয় পরিচয়ে সন্ত্রাস, কঠোর অবস্থানে সরকার

জাতীয় শোক দিবসের জন্য প্রস্তুতি চলছিল যখন তার আগের রাতে রাজধানীর বাড্ডায় গুলিতে মারা যায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের দুই কর্মীসহ তিন জন। দলের কর্মীরাই এই খুনে জড়িত বলে বিস্তারিত..

লন্ডনে পৌঁছেছেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ লন্ডনে পৌঁছেছেন। রবিবার স্থানীয় সময় রাত ৯টায় লন্ডনের পার্কলেইন হিলটন হোটেলে পৌঁছান রাষ্ট্রপতি। যুক্তরাজ্যে অবস্থানকালীন সময় রাষ্ট্রপতি এই হোটেলেই অবস্থান করবেন বলে জানিয়েছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের বিস্তারিত..

৩৫ তম বিসিএসে ৪১৯ জনের প্রার্থীতা বাতিল

আবেদনপত্রে ভুল থাকায় ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষার জন্য ৪১৯ জনের প্রার্থিতা বাতিল করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। সোমবার কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যাদের প্রার্থিতা বাতিল হয়েছে তারা আগামী বিস্তারিত..

সেলিম-রিপনের বক্তব্যের মিল রয়েছে: জাসদ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার ‘পরিবেশ’ সৃষ্টি নিয়ে মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে জাসদের ভূমিকা নিয়ে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও বিএনপির মূখপাত্র আসাদুজ্জামান রিপনের বক্তব্যের মিল রয়েছে বিস্তারিত..

প্রসঙ্গ ক্রসফায়ার মেজর অব. মো. আখতারুজ্জামান

কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় ছাত্রদলের কমিটি করার নামে এক সন্ত্রাসী ছাত্রনেতা সন্ত্রাসীদের কাছ থেকে নগদ টাকা নিয়ে বিভিন্ন এলাকায় কমিটি দিয়েছে, যা এলাকার সবাই জানে। ঢাকা মহানগরের এক বড় নেতার বিস্তারিত..

বোরকা নিয়ে দুই নারীর রশিকতা

বোরকা নিয়ে দেশে দেশে মজার ঘটনার অভাব নাই। পশ্চিমা দেশে তার রূপ একরকম, মুসলিম সংখ্যাগরীষ্ঠ দেশে তা অন্যরকম।বাংলাদেশের কুমিল্লায় এক শিক্ষার্থীর সঙ্গে তার শিক্ষিকার এমনই ঘটনা ঘটে সম্প্রিত। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিস্তারিত..