২০২১ সালের আগেই বাংলাদেশকে মধ্যম-আয়ের করা সম্ভব

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, ‘সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যবৃন্দ এবং মন্ত্রণালয়ের অভিজ্ঞ কর্মকর্তাবৃন্দ তাদের মেধা, যোগ্যতা ও বিবেক বুদ্ধির প্রয়োগ ঘটিয়ে একটি সুন্দর ও বিস্তারিত..

সাঈদীর সাজা পুনর্বিবেচনায় আবেদন করবে রাষ্ট্রপক্ষ

জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিল মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হলে রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন করা করবে রাষ্ট্রপক্ষ। রবিবার অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের এই কথা বলেন। অ্যাটর্নি জেনারেল বিস্তারিত..

গারো তরুণীকে ধর্ষণ: অভিযোগপত্র দাখিল

রাজধানীর কুড়িল-বিশ্বরোডে মাইক্রোবাসে গারো তরুণীকে ধর্ষণের মামলায় দুজনকে আসামি করে অভিযোগপত্র দিয়েছে র‌্যাব। রবিবার বিকালে মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার আজমিলা নাসরিন চৌধুরী ঢাকার মুখ্য মহানগর হাকিমের বিস্তারিত..

টবে ক্যাপসিকাম বা মিষ্টি মরিচের চাষ

ক্যাপসিকাম বা মিষ্টি মরিচ সারা বিশ্বেই একটি জনপ্রিয় সবজি। বাংলাদেশে খুব একটা পরিচিত না হলেও সম্প্রতি এর জনপ্রিয়তা বেড়েছে। প্রসারিত হচ্ছে মিষ্টি মরিচের চাষ। জমি ছাড়া মিষ্টি মরিচ চাষ করা বিস্তারিত..

হজ: ইতিহাস ও বর্তমান

প্রতি বছর জিলহজ মাসে সারা বিশ্ব থেকে ২০ লক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান হাজির হন মক্কায়। ইসলামের পঞ্চম স্তম্ভ হজ পালন করতে ছুটে যান তারা। বংশ, গোত্র, বর্ণ, পেশা নির্বিশেষে এক পোশাকে বিস্তারিত..

লন্ডনে প্রেসিডেন্ট

চোখ ও হৃদযন্ত্রের চিকিৎসার জন্য ৮দিনের সফরে লন্ডনের উদ্দেশে রওনা হয়েছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। আজ সকাল সোয়া ১০টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি। বিস্তারিত..

১৪০ কেজি মাংসসহ দুটি জীবিত হরিণ জব্দ

বরগুনার পাথরঘাটা উপজেলা থেকে ১৪০ কেজি মাংসসহ দুটি জীবিত হরিণ জব্দ করেছে কোস্ট গার্ড। গতকাল গভীর রাতে উপজেলার বাদুরতলা এলাকায় বিষখালী নদীতে থাকা একটি ট্রলার থেকে এই দুটি হরিণ ও বিস্তারিত..

কেমন আছেন আরিফুল হক চৌধুরী?

দরজায় দাঁড়ানো পুলিশ। অনুমতি ছাড়া কারো ভেতরে ঢোকার সুযোগ নেই। দুটো বাক্যের এ বর্ণনায় যে কেউ হয়তো ভাববেন ভেতরে থাকা ব্যক্তিটি খুবই ক্ষমতাধর কেউ। তাদের ভাবনাগুলো মোটেও ঠিক নয়। ভেতরের বিস্তারিত..

সমতায় ফিরলো নিউজিল্যান্ড

দ্বিতীয় ওয়ানডেতে জয় নিয়ে সিরিজে সমতায় ফিরলো সফরকারী নিউজিল্যান্ড। রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তারা জয় পেলো ৮ উইকেটে। পচেফস্ট্রমে টস জিতে আগে ব্যাটিংয়ে ২০৪ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। বিস্তারিত..

ব্রিটনির অন্তর্বাস চমক

বিশ্বনন্দিত পপ তারকা ব্রিটনি স্পিয়ার্স এরই মধ্যে অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন। গানের পাশাপাশি পারফরমেন্সের জন্যও তার জুড়ি নেই। ব্রিটনির গান ও পারফরমেন্স মানেই নতুন কোন কিছু। তারই ধারবাহিকতায় সম্প্রতি বিস্তারিত..