হাওরে সূর্যোদয়-সূর্যাস্ত পানি থেকে উঠে পানিতেই ডুব

হাওর যেন বিশাল জলরাশিতে ভাসমান গ্রাম। সেই জলরাশিতে অসীম আকাশের স্নিগ্ধ প্রতিচ্ছবি। জীববৈচিত্র্য আর অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি এই হাওর। আর সূর্যোদয় ও সূর্যাস্তের সময় বিস্তীর্ণ এই জলরাজি হয়ে ওঠে বিস্তারিত..

দুই মেয়রের ১০০ দিন দৃশ্যমান কাজ কম

ঢাকার দুই মেয়রের দায়িত্ব গ্রহণের ১০০ দিন পূর্ণ হলো আজ। এ সময়ে তারা নগরবাসীর প্রত্যাশা কতখানি পূরণ করতে পেরেছেন, আদৌ পেরেছেন কি-না এ নিয়ে অনেকেই হিসাব-নিকাশ করছেন। ঢাকা উত্তরের মেয়র বিস্তারিত..

দেশের গণতন্ত্র অর্থহীন : এরশাদ

দেশের গণতন্ত্র অর্থহীন হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। রাজধানী বনানীতে নিজ কার্যালয়ে মেহেরপুর জেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় বিস্তারিত..

বৈধ পথে ভারতীয় গরু আনতে চায় বাংলাদেশ

বাংলাদেশ-ভারত সীমান্ত হাটে পণ্যের তালিকায় গরুও অন্তর্ভুক্ত করতে চায় ঢাকা। বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনোজ কুমার রায় জানান, এজন্য ভারতের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয় অনানুষ্ঠানিক আলোচনা করবে। সম্প্রতি বিস্তারিত..

খালেদার জন্য ‘পাগলা’ রিজভীর কেক

ঠিকভাবে তিনবেলা খাবার খাওয়ার নিশ্চয়তা নেই। বিএনপি ক্ষমতায় গেলে সুযোগ-সুবিধা পাবেন সেই আশাও নেই। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচেই সার্বক্ষণিক তার অবস্থান। রাজনৈতিক ওই কার্যালয়টিই যেন তার ঘর-বাড়ি। পরিচিত দলের বিস্তারিত..

মানব সেবায় সিলেট যাচ্ছেন `সিস্টার’ হেলেনা

অসহায় মানুষের পাশে দাঁড়াতে সিলেট যাচ্ছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক সিস্টার হেলানা। দেশের বিভিন্ন অঞ্চলে তিনি যাচ্ছেন অবহেলিত মানুষের মুখে হাসি ফুটানোর জন্য। যেখানেই অবহেলিত মানুষের কষ্ট-দু:খের কথা জানতে পারছেন বিস্তারিত..

মেডিকেলে ভর্তি পরীক্ষার নতুন তারিখ ১৮ সেপ্টেম্বর

মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। আগামী ১৮ সেপ্টেম্বর এই পরীক্ষা নেওয়া হবে বলে ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা পারিক্ষীৎ চৌধুরী। কোরবানির ঈদের বিস্তারিত..

১৫ আগস্ট জাতির মাথা লজ্জায় হেট করে দেয়

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, ১৫ আগস্টের নৃশংস ঘটনা শুধু একটি পরিবারের নয়, গোটা জাতির মাথা বিশ্ববাসীর কাছে লজ্জায় হেট করে দিয়েছিল। আজ রবিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিস্তারিত..

আদালতের ফর্মুলায় আশাবাদী বিএনপি

নির্বাচনের ফর্মুলা নিয়ে উচ্চ আদালতের রায় ও পর্যবেক্ষণ বাস্তবভিত্তিক নয়, তবে এতে বিএনপি আশান্বিত হয়েছে বলে জানিয়েছেন দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন। তিনি বলেন, দেশে সব দলের অংশগ্রহণে গ্রহণযোগ্য একটি বিস্তারিত..

সর্বকালের শীর্ষ ১০ ধনী

কে বেশি ধনী ছিলেন? জন ডি রকফেলার নাকি চেঙ্গিস খান? খুব সহজ প্রশ্ন। কিন্তু উত্তর বেশ কঠিন। কারণ, কিংবদন্তিসম এ ধনী ব্যক্তিদের জন্মের ব্যবধান কয়েক বা কয়েকশ’, এমনকি কয়েক হাজার বিস্তারিত..