নির্বাচনকালীন সরকারের নতুন দুটি ফর্মুলা দিয়েছে হাইকোর্ট

আগামী নির্বাচন অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অধীনে একটি অন্তর্বর্তী সরকার গঠনসহ নতুন দুটি ফর্মুলা দিয়েছে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ। দশম সংসদে অর্ধেকের বেশি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সংসদ সদস্যদের বৈধতার বিষয়ে এক বিস্তারিত..

কিশোরগঞ্জে অপহৃত স্কুলছাত্র উদ্ধার গ্রেফতার ২

কিশোরগঞ্জে অপহরণের ৪ দিন পর অপূর্ব সরকার (১০) নামে এক অপহৃত স্কুলছাত্রকে উদ্ধার করা হয়েছে। এ সময় অপহরণকারী চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জ মডেল থানায় উদ্ধারকৃত বিস্তারিত..

যারা লীগ লীগ করে চাঁদাবজি করে তারা গুন্ডা

বিশিষ্ট আইনজীবি গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, যারা জনগণের সম্পদ লুটপাট করে খায়, সম্পদ পাচার করে তাদের সাথে কোনো অপোস নেই। তিনি জনগণকে গা ঝাড়া দিয়ে ওঠার আহবান জানান। বিস্তারিত..

৫৪ বছর পর কিউবায় যুক্তরাষ্ট্রের দূতাবাস

দীর্ঘ ৫৪ বছর পর শুক্রবার আবারও কিউবায় দূতাবাস খুলেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এ উপলক্ষে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি কিউবার রাজধানী হাভানায় অবস্থান করছেন। ৭০ বছর পর কোনো মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর প্রথম কিউবা বিস্তারিত..

বাঙালির অন্তরে জাতির পিতা চির অমলিন

জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাণী দিয়েছেন। বাণীতে রাষ্ট্রপতি বলেন,- ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী। ১৯৭৫ সালের এ দিনে বিস্তারিত..

ব্লগার নিলয় হত্যা নাহিয়ান ও মাসুদ ৮ দিনের রিমান্ডে

ব্লগার নিলয় নীল হত্যার ঘটনায় গ্রেফতার শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুর ভাতিজা সাদ আল নাহিয়ান ও মাসুদ রানার বিরুদ্ধে আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তাদের শুক্রবার আদালতে হাজির করে বিস্তারিত..

ভয়াবহ পুষ্টি সঙ্কটে পড়তে যাচ্ছে মানবজাতি

পৃথিবী গতিশীল। প্রতিনিয়ত পৃথিবী তার রূপ পাল্টাচ্ছে। আদিম যুগ পাড়ি দিয়ে পৃথিবী এখন রয়েছে আধুনিক যুগে। অর্থাৎ সভ্যতার সর্বোচ্চ উৎকর্ষ সাধন হয়েছে এই যুগে। যার ছোঁয়া লেগেছে সবকিছুতে। আধুনিক যুগের বিস্তারিত..

ফ্যান ক্লাবে শ্রাবন্তীর জন্মদিন

টালিউডের জনপ্রিয় নায়িকাদের অন্যতম শ্রাবন্তী চট্টোপাধ্যায়। ‘সে দিন দেখা হয়েছিল’খ্যাত এ নায়িকার জন্মদিন শুক্রবার (১৪ আগস্ট)। আর দিনটি কাটালেন একদম অন্যরকম আয়োজনে। শ্রাবন্তী ফ্যান ক্লাবের উদ্যোগে শুক্রবার কলকাতার অদূরে সল্টলেকের বিস্তারিত..

৭০ এ খালেদা জিয়া, রাতেই কাটা হচ্ছে কেক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৬৯তম জন্মবার্ষিকী শনিবার। ৭০ এ পা রাখবেন তিনি। খালেদা জিয়া ১৯৪৫ সালের ১৫ আগস্ট পশ্চিম দিনাজপুরের (ভারতের জলপাইগুড়ি) এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বিস্তারিত..

‘খুন’ করে পালিয়ে যাওয়ার সময় তরুণীসহ আটক ৩

জেলা শহরের জর্জ আবাসিক হোটেলে মো. লিটু (৩২) নামের এক গার্মেন্টস ঝুট ব্যবসায়ীকে ‘খুন’ করে পালিয়ে যাওয়ার সময় পুলিশের হাতে আটক হয়েছেন দুই তরুণীসহ তিনজন। শুক্রবার সকালে এ ঘটে। মো. বিস্তারিত..