নাড়ি-ভুঁড়ি রপ্তানিতে সহায়তা বাড়ানোর দাবি

গরু ও মহিষের নাড়ি-ভুঁড়ি রপ্তানিতে সরকারি সহায়তা বাড়ানোর দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা। শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানায় বাংলাদেশ অমাস্যুম এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন। সংগঠনের নেতারা এই পণ্য রপ্তানিতে সরকারি বিস্তারিত..

বিশিষ্টজনদের প্রতিক্রিয়া অপশক্তি রুখতে রাষ্ট্রকেই দায়িত্ব নিতে হবে

ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয়কে হত্যার ঘটনা দেশবাসীকে নতুন করে নাড়া দিয়েছে। দুর্বৃত্তদের হাতে একের পর এক ব্লগার হত্যা মানতে পারছেন না কেউই। দেশের বিশিষ্টজনরা মনে করেন, চিহ্নিত এই অপশক্তিকে রুখতে বিস্তারিত..

ভবন থেকে ছুড়ে ফেলে সন্তানকে হত্যা করলো মা

বাংলাদেশে সম্প্রতি এক পাষণ্ড বাবা হাসপাতাল ভবন থেকে ছুড়ে ফেলে সন্তানকে হত্যা করে। এবার একই কায়দায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নিজের তিন সপ্তাহ বয়সী শিশুপুত্রকে হত্যা করে চারতলা অ্যাপার্টমেন্টের জানালা দিয়ে ছুড়ে বিস্তারিত..

ধর্ষণে শীর্ষ দশ দেশ

সংবাদমাধ্যমগুলোতে আমরা প্রতিদিনই কম বেশি ধর্ষণের খবর পেয়ে থাকি। বিশ্বব্যাপী ধর্ষণ একটি জটিল ব্যাধির আকার ধারণ করেছে। তথাকথিত তৃতীয় বিশ্বের দেশগুলোতেই ধর্ষণের ঘটনাগুলোকে যেভাবে সমালোচনা করা হয়ে থাকে। তবে এক্ষেত্রে বিস্তারিত..

বুকের দুধ পান করালে ক্যান্সার থেকে মুক্তি

জন্মের পর শিশুকে এক বছর বুকের দুধ পান করালে তাদের দেহে পুষ্টিগুণ বৃদ্ধি পায়। শিশুরা বিভিন্ন রোগ বালাইয়ের হাত থেকে রক্ষা পায়। এতে মায়ের চেহারা আরও সুন্দর হয়- বলছেন বিশেষজ্ঞরা। বিস্তারিত..

১০০ মিটার সাঁতারেও রেকর্ড ফেল্পসের

বছরের সেরা টাইম করে এবার ১০০ মিটার বাটারফ্লাই সাঁতারের শিরোপা জিতলেন মাইকেল ফেল্পস। রোববার যুক্তরাষ্ট্রের জাতীয় সাঁতার প্রতিযোগিতায় এতে ফেল্পস সময় করেন ৫০.৪৫ সেকেন্ড। আগের দিন বছর সেরা সময়ে ফেল্পস বিস্তারিত..

ব্লগারদের ‘সীমালঙ্ঘন’ না করতে আইজিপির পরামর্শ

কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত না দেয়ার জন্য মুক্তমনা ব্লগারদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক। একই সঙ্গে কাউকে সীমালঙ্ঘন না করারও পরামর্শ দিয়েছেন তিনি। রোববার বিস্তারিত..

সাগরে মাছ শিকার

আবহমান গ্রাম-বাংলার ঐতিহ্যকে ফিরিয়ে আনতে দিনাজপুরের ঐতিহ্যবাহী কিংবদন্তি রামসাগরে চলছে দু’দিনব্যাপী মাছ শিকার উৎসব। এ দীঘিতে মাছ শিকার প্রতিযোগিতায় দেশের বিভিন্ন স্থান থেকে আগত শৌখিন মাছ শিকারিরা অংশ নিয়েছেন। কিন্তু বিস্তারিত..

আরেকটু সময় নিয়ে তবেই বিয়ের পিঁড়িতে বসবো

মডেল-অভিনেত্রী আনিকা কবির শখ। দীর্ঘদিন ধরে মডেলিংয়ের পাশাপাশি অভিনয় করে চলেছেন। বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়ে আজকের ‘আলাপন’-এ কথা বলেছেন তিনি। তার সাক্ষাৎকারটি নিয়েছেন মারুফ কিবরিয়া ঈদের পর বিস্তারিত..

দেশ স্বাধীন করেছি কী কথা না বলার জন্য

চলচ্চিত্রের এক জীবন্ত কিংবদন্তি কবরী। ষাটের দশকের অন্যতম জনপ্রিয় এ অভিনেত্রীর জন্ম চট্টগ্রামের বোয়ালখালীতে। তবে তার শৈশব ও কৈশোর কেটেছে চট্টগ্রাম নগরীতে। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ও আজীবন সম্মাননায় ভূষিত কবরীর বিস্তারিত..