আকাশে লালসবুজ পতাকা কণ্ঠে জাতীয় সঙ্গীত সদ্যবিলুপ্ত ১১১ ছিটমহলে নতুন দিনের শুরু

শনিবার ভোর ৫টা ২০ মিনিট। কুড়িগ্রামের দাসিয়ার ছড়া ছিটমহলের কালিরহাট বাজার। রাষ্ট্রীয়ভাবে প্রথমবারের মতো এখানে উড়ানো হলো বাংলাদেশের লালসবুজ জাতীয় পতাকা। এসময় ভোরের স্নিগ্ধ নীরবতা ভেঙে শত শত কণ্ঠ গেয়ে বিস্তারিত..

ভারতে চুপিসারে নিষিদ্ধ হল পর্ন সাইট

ঢাক-ঢোল পিটিয়ে বন্ধ করতে গেলে তো সমস্যা বিস্তর, তাই কি ভারতে চুপিসারে পর্ন ওয়েবসাইটগুলি বন্ধ করে দেওয়া হল? উত্তরটা অজানা। তবে কোনও অজ্ঞাত কারণে প্রচলিত কোনও পর্ন সাইট সার্চ করলে বিস্তারিত..

রাষ্ট্রপতির সঙ্গে এরশাদের সাক্ষাৎ

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে দেখা করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে এরশাদ গণভবনে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে ঢোকেন। সেখানে বিস্তারিত..

জানুয়ারি থেকে মুক্তিযোদ্ধা ভাতা ১০ হাজার টাকা

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী জানুয়ারি মাস থেকে মুক্তিযোদ্ধাদের ভাতা ৮ হাজার টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার টাকা করা হবে। শনিবার দুপুরে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় বিস্তারিত..

আজ থেকে ভারত ওবামারও

মা কাঁদছে। কেন কাঁদছে, জানে না পাঁচ বছরের ছোট্ট ছেলেটি। এক মুঠোয় জোর করে ধরা পতাকা। অন্য হাতে সে চোখ মুছিয়ে দিল মায়ের। তার পর সেই পতাকা দেখিয়ে বলল, “মা, বিস্তারিত..

হাসিনা সরকারের ‍অধীনে নিরপেক্ষ নির্বাচন হবে না

শনিবার রাতে গুলশানে নিজের কাযার্লয়ে রাজশাহী জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতাবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় নির্বাচন নিয়ে বিএনপি তার অবস্থান পরিবর্তন করেনি বলে স্পষ্ট করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। খালেদা বিস্তারিত..

প্রধানমন্ত্রী চাইলে যেকোনো সময় নির্বাচন: আশরাফ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, সাংবিধানিকভাবে প্রধানমন্ত্রী চাইলে যেকোনো সময় নির্বাচন দিতে পারেন। শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন পর উপস্থিত সাংবাদিকদের বিস্তারিত..

ফের ড. কামালের ঐক্য-চেষ্টা : এবারও কি ভেস্তে যাবে

হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির নেতাদের নিয়ে দুই জোটের বাইরে তৃতীয় রাজনৈতিক শক্তি উত্থানের চেষ্টা করছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। এ উদ্দেশে দেশের সামাজিক-রাজনৈতিক পরিস্থিতি নিয়ে শতাধিক বিশিষ্ট বিস্তারিত..

শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা বিফলে

মুক্তিযুদ্ধের সময় চট্টগ্রাম দূরের কথা, দেশেই ছিলেন না-এমন দাবি করে আসছিলেন মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডিত সালাহউদ্দিন কাদের চৌধুরী, যিনি সাকা চৌধুরী নামেই বেশি পরিচিত। দাবি প্রমাণ করার হাজারো কসরত বিস্তারিত..

সাদাসিধে কথা ঘটনা কিংবা দুর্ঘটনা

গত কয়েক বছর হলো, ঈদের বেশ কিছুদিন আগে থেকে শুরু করে ঈদ শেষ হওয়ার বেশ কিছুদিন পর পর্যন্ত আমি এক ধরনের আতঙ্ক অনুভব করতে থাকি। আমার ধারণা, আমি একা নই, বিস্তারিত..