আগাম নির্বাচনে না * মধ্যবর্তী অথবা নতুন কোনো জাতীয় নির্বাচনে সরকারি দল আগ্রহী নয় * নির্বাচন পদ্ধতিও থাকবে অপরিবর্তিত * বিএনপির দাবি নিয়ে মাথাব্যথা নেই আওয়ামী লীগের

তত্ত্বাবধায়ক সরকারের দাবি থেকে অনেকটা সরে এলেও দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপির মধ্যবর্তী কিংবা আগাম নির্বাচনের দাবিতেও সাড়া নেই সরকারের। মেয়াদ পূর্ণ হওয়ার আগে কোনো জাতীয় নির্বাচনের মানসিক প্রস্তুতি বিস্তারিত..

পেঁপে চাষ করে স্বাবলম্বী

নওগাঁর রানীনগর উপজেলার কাশিমপুর গ্রামের সাইদুর রহমান পেঁপে চাষ করে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়েছেন। তিনি উপজেলার কাশিমপুর গ্রামের মৃত ইব্রাহীম মণ্ডলের ছেলে। সাইদুর বর্তমানে উপজেলার সফল মানুষের অনন্য উদাহরণ। তার বাগানের বিস্তারিত..

বিশ্বমিডিয়ায় সার্ফার নাসিমা

বাংলাদেশের নারী সার্ফিংয়ের পথিকৃৎ বলাই যায় তাকে। তার হাত ধরে রোমাঞ্চকর, উত্তেজনার সার্ফিংয়ের নাম লিখেছে বাংলাদেশ। নানা প্রতিকূলতা, সামাজিক রক্ষণশীলতা বাধা হয়েছিল তার পথচলায়। কিন্তু সেসব গায়ে মাখেননি। পাত্তা দেননি বিস্তারিত..

মা বলে দিতেন একটু বড় মাছ না দেখলে ডাকবি না

স্কুলের ছুটির সময় জলপাইগুড়ি থেকে চা বাগানের বাড়িতে গেলে মনে হতো আমার মতো সুখী আর ক’জন আছে? সাধারণত পরীক্ষার পরে যেতাম বলে পড়ার চাপ থাকত না। ভরবিকালে মা একটা দায়িত্ব বিস্তারিত..

ভালো নেই বিরোধী দলের জনপ্রতিনিধিরা দুর্নীতি অনিয়ম ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগে অন্তত ৭০ জন অপসারণ

দুর্নীতি, অনিয়ম, মামলা-মোকদ্দমা, পুলিশি হয়রানি সর্বোপরি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে স্থানীয় পর্যায়ে সরকারবিরোধী রাজনৈতিক দল ও জোট থেকে নির্বাচিত জনপ্রতিনিধিরা এখন ভালো নেই। গত কয়েক মাসে সারা দেশে ইউনিয়ন পরিষদ, বিস্তারিত..

লিভাররোগ প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে হবে : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ লিভাররোগ প্রতিরোধে জনসচেতনতা বাড়ানোর প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেছেন। যেকোন রোগের প্রতিকারের চেয়ে প্রতিরোধ জরুরি এ কথা উল্লেখ করে তিনি বলেন, ‘লিভাররোগ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি এ বিস্তারিত..

ভারতের সাবেক রাষ্ট্রপতি এপিজে আবদুল কালাম আর নেই

ভারতের সাবেক রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালাম মারা গেছেন। ভারতীয় বার্তা সংস্থা পিটিআই তার মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেছে। বার্তা সংস্থাটির বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, সোমবার মেঘালয়ের একটি হাসপাতালে তিনি মারা বিস্তারিত..

কৃষি ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা ১৬ হাজার ৪০০ কোটি টাকা

চলতি ২০১৫-১৬ অর্থবছরে কৃষিখাত ও পল্লী অঞ্চলে ১৬ হাজার ৪০০ কোটি টাকা ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে কেন্দ্রীয় ব্যাংক। গত বছর লক্ষ্যমাত্রা ছিল ১৫ হাজার ৫৫০ কোটি টাকা। প্রান্তিক, বর্গা বিস্তারিত..

ঢাকাতে জ্বলে উঠবেন মুশফিক

দলের অন্যতম সেরা ব্যাটসম্যান।মিডল অর্ডারের স্তম্ভ। কিন্তু ইদানীং সময়টা ভালো যাচ্ছে না মুশফিকুর রহিমের।ব্যাটে তেমন রান নেই। চিন্তায় টিম ম্যানেজমেন্ট।তবে জাতীয় দলের অন্যতম নির্বাচক এবং সাবেক তারকা ব্যাটসম্যান মিনহাজুল আবেদীন বিস্তারিত..

তরিকুলের জামিন বহাল, আনোয়ার-মিন্টু-আমানকে আত্মসমর্পণের নির্দেশ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আওয়াল মিন্টু ও দলের যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমানকে এক সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পনণর নির্দেশ দিয়েছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। তবে দলটির বিস্তারিত..