বিদেশে যাচ্ছে শিবপুরের লেবু

নরসিংদীর শিবপুরে জনপ্রিয় হয়ে উঠেছে সু-স্বাদু ও সুগন্ধি কলম্বো লেবুর চাষ। লাভজনক হওয়ায় উপজেলা জুড়ে বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে এ লেবু। এখানকার উত্পাদিত লেবু দেশের চাহিদা মিটিয়ে রপ্তানি হচ্ছে বিদেশের বাজারে। বিস্তারিত..

ফরাসি তিন প্রেসিডেন্টের ওপর ওয়াশিংটনের গোয়েন্দাগিরি মার্কিন রাষ্ট্রদূতকে তলব

জ্যাক শিরাক, নিকোলা সারকোজি ও ফ্রাঁসোয়া ওলন্দ-ফ্রান্সের সাবেক ও বর্তমান এই তিন প্রেসিডেন্টের ওপর মার্কিন নজরদারি চলে ২০০৬ থেকে ২০১২ সাল পর্যন্ত। গত মঙ্গলবার উইকিলিকস প্রকাশিত নথিতে দাবি করা হয়েছে, বিস্তারিত..

২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে এক নম্বর আউট সোর্সিং দেশ

তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, আগামী ২০১৮ সালের মধ্যে আইসিটি খাত থেকে এক বিলিয়ন ডলার রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার বাজেট আলোচনায় সংসদে তিনি বলেন, সরকারের বিস্তারিত..

কারাগারে ৫০ হাজার বিরোধী নেতাকর্মী: খালেদা জিয়া

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া বলেছেন, ৫০ হাজারের মতো বিরোধী নেতা-কর্মী ও সমর্থক এখন দেশের কারাগারে রয়েছেন। এছাড়াও মিথ্যা ও হয়রানিমূলক মামলা মাথায় নিয়ে হাজার হাজার নেতা-কর্মী পালিয়ে বেড়াচ্ছেন। আন্তর্জাতিক নির্যাতন বিস্তারিত..

বিচ্ছেদের পথে ব্র্যাঞ্জেলিনা?

বিশ্বের সব থেকে ‘হট কাপল’ হিসাবে যদি কোনও জুটির কথা বলা হয়, তবে একশো জনের মধ্যে ৯৫ জনই এঁদের কথা বলবেন। এক দশক এক সঙ্গে থাকার পর ‘মোস্ট টক্‌ড অ্যাবাউট’ বিস্তারিত..

তত্ত্বাবধায়ক সরকারের জন্মকথা: শান্তির জন্য একটি রাত

১৯৯৫ সালে বিএনপি সরকারের সময় মাগুরা আসনে উপনির্বাচনে কারচুপি ও নিরপেক্ষতার প্রশ্ন উঠে। তারই ধারাবাহিকতায় ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচন গ্রহণযোগ্য ও নিরপেক্ষভাবে করার জন্য রাজনৈতিক দলগুলো দাবি তোলে। কিন্তু বিস্তারিত..

বাংলাদেশ বনসাই শিল্পে লাখ টাকা আয়

বনসাই একটি জীবন্ত শিল্পকর্ম। এই শিল্পকর্মের এক-একটিতে লাখ লাখ টাকা আয় করা সম্ভব। দেশের বেকারদের অনেকেই এখন বনসাই তৈরি করে স্বাবলম্বী হয়ে উঠছেন। শিল্পকর্মের সঙ্গে যুক্তদের কাছ থেকে জানা যায়, বিস্তারিত..

পাহাড়ে বিলেতি ধনে পাতার বাম্পার ফলন

পাহাড়ের পাদদেশে এবার বিলেতি ধনে পাতার বাম্পার ফলন হয়েছে। এ পাতা চাষ করে স্বাবলম্বী হয়ে উঠেছে অনেক কৃষক। পাহাড়ের আনাচে-কানাচে, ঢালে ও পাদদেশে এই পাতা চাষ করছে তারা। এতে করে বিস্তারিত..

সজারু গিলে অজগরের মৃত্যু

মুখের সামনে সজারুটিকে দেখে লোভ সামলাতে পারলো না অজগর। কপ করে গিলে ফেললো। ১৬ কেজির সজারুকে গিলে চরম অস্বস্তিতে পড়ে গেল চার মিটার লম্বা আফ্রিকার রক অজগর। দক্ষিণ আফ্রিকার লেক বিস্তারিত..

মুক্তিযোদ্ধা, এতিম ও ওলামাদের সঙ্গে রাষ্ট্রপতির ইফতার

রাষ্ট্রপতি আবদুল হামিদ আজ এতিম, বীরশ্রেষ্ঠদের পরিবারের সদস্য, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, ওলামা এবং বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ইফতার করেছেন। রাষ্ট্রপতি ইফতারের আগে অতিথিদের জন্য দরবার হলে সজ্জিত বিভিন্ন টেবিলে গিয়ে তাদের সঙ্গে বিস্তারিত..