আইসিটি এক্সপো শুরু

হার্ডওয়্যার শিল্প নিয়ে দেশের সবচেয়ে বড় আয়োজন আইসিটি এক্সপো-২০১৫ শুরু হয়েছে। সোমবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এ মেলার উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দেশে তথ্যপ্রযুক্তি পণ্য বিস্তারিত..

কষ্টার্জিত সাফল্য ম্লানের উপক্রম

কারও বাবা নেই আবার কারও থেকেও নেই। নুন আন্তে পান্তা ফুরায় ওদের সংসারে। তাই কেউ কেউ ভ্যান-রিকশা চালিয়ে কিংবা দিনমজুরি করে পড়াশোনার খরচ জোগার করেছে। আর সেই সীমাহীন কষ্ট তাদের বিস্তারিত..

দু’টি ছড়া

মামণি সোনামণির ঘুম ভেঙেছে ডাগর চোখে তাকায়, ঘুঙুর বাজে, পাখি নাচে ঠোঁট দুটো যে বাঁকায়। দেখো দেখো, তোমার পাশেই মামণিটি শুয়ে, তোমার হাতে আঙুলটি তার আছে তোমায় ছুঁয়ে। কাঁঠাল আম্মু বিস্তারিত..

কর্মস্থলে চাপমু্ক্ত থাকার ছয় উপায়

আমাদের প্রায় সকলেই কমবেশি কর্মস্থলে অবসাদের শিকার হয়ে থাকি। কারণ আমাদের বেশিরভাগই এমন কোনো ধ্যানমগ্ন প্রতিভাবান নই যে চারপাশের ঘটনাপ্রবাহে প্রভাবিত হওয়া থেকে বেঁচে থাকতো পারবো। গতানুগতিক যে কোনো কর্মস্থলেই বিস্তারিত..

জোড়া খুন: আওয়ামী লীগ এমপি পিনু খানের গাড়ি জব্দ

মহিলা আওয়ামী লীগ নেত্রী ও এমপি পিনু খানের গাড়ি জব্দ করেছে গোয়েন্দা পুলিশ। রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের তদন্তের স্বার্থে রোববার বিকালে ন্যাম ভবনে পিনু খানের বাসার গ্যারেজ থেকে গাড়িটি জব্দ বিস্তারিত..

থিম্পুতে চার দেশের সড়ক যোগাযোগ চুক্তি স্বাক্ষর

বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের মধ্যে যাত্রী ও পণ্যবাহী যানবাহন চলাচলে চুক্তি স্বাক্ষর হয়েছে। বাংলাদেশের পক্ষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের চুক্তিতে স্বাক্ষর  করেন। মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা আবু বিস্তারিত..

ওয়ানডের বাংলাদেশকে ভয় কোহলীর

ফতুল্লা টেস্টের আগের দিন হোটেল সোনারগাঁয়ে ট্রফিতে হাত দিয়ে মুশফিকুরের সঙ্গে ফটোসেশন করেছেন কোহলী। ড্র’য়ে নিষ্পত্তি হওয়া ফতুল্লা টেস্ট শেষে পুরস্কার বিতরণী মঞ্চেও সেই একই দৃশ্যের অবতারণা! এবং ট্রফিতে দু’জনের বিস্তারিত..

বাদল দিনের কদম ফুল

একটা টং দোকানে চা খেতে মজাই লাগে। নানা কিসিমের লোকজন এখানে আসে। নানা রঙের লোক এখানে দেখি। এলাকার সব লোকেরাই টং দোকানে হালকা নাস্তা, চা-বিস্কুট খেয়ে যাচ্ছে। বুড়ো দোকানদার। মুখে বিস্তারিত..

শিলংয়ে তাবিথ আউয়াল উঠেছেন সালাহউদ্দিনের কটেজে

তৃতীয়বারের মতো ভারতের মেঘালয়ের রাজধানী শিলংয়ে আইনি প্রয়োজনে বসবাসরত বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে দেখতে গেলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতাকারী তাবিথ আউয়াল। গত শনিবার রাতে কলকাতা হয়ে বিস্তারিত..

ওয়েজবোর্ড বাস্তবায়ন করেছে ৩৬টি পত্রিকা

এ পর্যন্ত দেশের মোট ৩৬টি দৈনিক পত্রিকা ৮ম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করেছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। সোমবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে ইসরাফিল আলমের এক প্রশ্নের জবাবে মন্ত্রী সংসদকে বিস্তারিত..