মনমোহন যা পারেননি মোদি তাই করে দেখিয়েছেন

ভারতে ধুমসে বলাবলি হচ্ছে ড. মনমোহন সিং যা পারেননি, নরেন্দ্র মোদি তাই পেরেছেন। ৪ বছরের ব্যবধানে দুজন ভারতীয় প্রধানমন্ত্রী ঢাকায় এলেন। দুবারই আওয়ামী লীগের সরকার। স্বাধীনতা যুদ্ধের সারথী হিসেবে কংগ্রেসের বিস্তারিত..

এই ছেলে এক ভুল দু বার করে না

ছেলেটা দেখতে খুবই হ্যাংলা-পাতলা, আগে সেভাবে কখনো পরিচয় হয়নি, খেলাও দেখিনি। ফলে প্রথম দলে পেয়ে খুব একটা মুগ্ধ হয়ে গেছি বলা যাবে না। বরং দলে তখন রফিক ছিল, রাজ্জাক ছিল, বিস্তারিত..

দিল্লির আইনমন্ত্রী গ্রেপ্তার ৫ দিনের রিমান্ড আবেদন

দিল্লির আইন মন্ত্রী জিতেন্দ্র সিং তোমার’কে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। প্রতারণা, জালিয়াতি আর ষড়যন্ত্রের অভিযোগ এনে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে তিনি ভুয়া ডিগ্রি নিয়েছেন বলে বিস্তারিত..

ফিফার ভাইস প্রেসিডেন্ট হচ্ছেন ম্যারাডোনা

সেপ ব্লাটারের জায়গায় ফিফার প্রেসিডেন্টের চেয়ারে কে বসছেন তা এখনও নিশ্চিত নয়। তবে জর্ডানের প্রিন্স আলী বিন হুসাইনের সম্ভাবনা প্রবল। আর এমনটা হলে দিয়েগো মারাডোনার ফিফার ভাইস প্রেসিডেন্ট হওয়ার সম্ভবনা বিস্তারিত..

কতটুকু পেল কৃষি, কতটুকু কৃষক? শাইখ সিরাজ

এক সময় অর্থমন্ত্রীর বাজেট বক্তৃতা ছিল অর্থ-বাণিজ্যের সঙ্গে সংশ্লিষ্ট শহরের সচেতন নাগরিকদের জানা-বোঝার বিষয়। তারা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়া-কমার হিসাবটি মাথায় নিয়েই লক্ষ্য রাখতেন বাজেট ঘোষণার দিকে। কিন্তু সময়ের পালাবদলে বিস্তারিত..

টানা বসে থাকায় ডায়াবেটিস-ক্যানসার

আপনি কি জানেন, টানা দীর্ঘ সময় বসে থাকলে আক্রান্ত হতে পারেন ডায়াবেটিস, হৃদরোগ, এমনকি মারাত্মক ক্যানসারে? কি, অবাক হচ্ছেন? সম্প্রতি এক গবেষণায় উঠে এসেছে এমন তথ্যই। গবেষকরা বলছেন, যারা দিনে বিস্তারিত..

বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনতে ইন্টারপোলে রেড এলার্ট জারি

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের হত্যাকারী পলাতক দন্ডপ্রাপ্ত ৬ জন আসামির বিরুদ্ধে ইন্টারপোলে রেড এলার্ট জারি করা হয়েছে। তিনি আজ জাতীয় সংসদে বিস্তারিত..

সংসদে অর্থমন্ত্রীকে তুলোধুনো

অর্থমন্ত্রীর উত্থাপিত ২০১৪-১৫ অর্থবছরের সম্পূরক বাজেট বিবরণ নিয়ে সমালোচনা করলেন আওয়ামী লীগের সিনিয়র পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেন গুপ্ত। মঙ্গলবার জাতীয় সংসদে ২০১৪-১৫ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর সাধারণ আলোচনা করতে গিয়ে সম্পূরক বিস্তারিত..

সাড়ে ৯ হাজার কোটি টাকার সম্পূরক বাজেট পাস

সরকারি ও বিরোধী দলের সমর্থনে পাস হলো ২০১৪-১৫ অর্থ বছরের সম্পূরক বাজেট। পাসকৃত বাজেটের আকার ছিলো ৯ হাজার ৫০৮ কোটি ৫৭ লাখ ১২ হাজার টাকা। বাজেটে ২৭টি মন্ত্রনালয় ও বিভাগের বিস্তারিত..

বিশ্বের ক্ষুদ্রতম হরিণ পুডু

চমকে উঠার মতই খবর। নিউইয়র্কের ক্যুইন্স চিড়িয়াখানায় জন্ম নিয়েছে বিশ্বের ক্ষুদ্রতম হরিণের প্রজাতি, যার নাম রাখা হয়েছে পুডু। দেখতে আপাত চিতল হরিণের মতোই। উজ্জ্বল কমলার উপর সাদা ছোপ ছোপ। তবে বিস্তারিত..