ভ্যাটের আওতায় বেসরকারি বিশ্ববিদ্যালয়-মেডিকেল

বেসরকারি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং কলেজগুলো মূল্য সংযোজন করের (ভ্যাট) আওতায় আসছে। বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৫-১৬ অর্থবছরের বাজেটে এই প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বাজেট বক্তব্যে তিনি বিস্তারিত..

বাজেট শিল্প ও বিনিয়োগবান্ধব

প্রস্তাবিত ২০১৫-১৬ বাজেট বিনিয়োগবান্ধব ও শিল্প সহায়ক বলে মন্তব্য করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর সভাপতি আবদুল মাতলুব আহমাদ। বাজেট নিয়ে বিকালে সংগঠনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আবদুল মাতলুব আহমাদ বিস্তারিত..

মেয়ে ভক্তের আবদার মেটালেন সানচেজ

পুলিশের হাত থেকে বাঁচিয়ে ভক্তের আবদার মেটালেন আলেক্সিস সানচেজ। আর্সেনালের এ চিলিয়ান স্ট্রাইকার গত মওসুমে দারুণ করেছেন। গানারদের হয়ে ২৪ গোল করেছেন তিনি। এছাড়া এফএ কাপের ফাইনাল অ্যাস্টন ভিলাকে হারিয়ে বিস্তারিত..

নতুন ৫০ হাজার পুলিশ নিয়োগ

জননিরাপত্তা নিশ্চিত প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেছেন, ‘জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতকরণ ও অর্থনৈতিক কর্মকাণ্ড পরিচালনার উপযোগী পরিবেশ নিশ্চিত করতে আমরা নানামুখী পদক্ষেপ নিয়েছি। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, সিকিউরিটি বিস্তারিত..

আবারও…

একজন টিভি অভিনেত্রী হিসেবেই এখন দর্শকের কাছে পরিচিত মৌটুসী বিশ্বাস। তবে এক যুগেরও বেশি সময় আগে ক্যারিয়ার শুরুর দিকে উপস্থাপনায় দেখা গিয়েছিল তাকে। সময়ের সঙ্গে সঙ্গে অভিনয়ে ব্যস্ত হওয়ায় আর বিস্তারিত..

লেবুর শরবতের ১৬ গুণ

লেবুর রসের নানা গুণ রয়েছে। এটা আপনার স্কিন গ্লো করাসহ মসৃণ এবং ওজন কমাতে সাহায্য করে। এছাড়া ভিটামিন ‘সি’ সমৃদ্ধ লেবুর রসের শরবত শরীর থেকে টক্সিন বের করতেও সহায়ক। আর বিস্তারিত..

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জন্য ৮৩৪ কোটি ৭০ লাখ টাকার বাজেট প্রস্তাব

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত জাতীয় সংসদে ২০১৫-১৬ অর্থবছরের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অনুন্নয়ন ও উন্নয়ন ব্যয় মিলিয়ে সর্বমোট ৮৩৪ কোটি ৭০ লাখ টাকার বাজেট প্রস্তাব করেছেন। এর মধ্যে বিস্তারিত..

মুক্তিযোদ্ধাদের ভাতা ১০ হাজার টাকা করার প্রস্তাব

যেসকল মুক্তিযোদ্ধা ৬৫ বছর অতিক্রম করেছে তাদের সকলের মাসিক ভাতা ৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার টাকায় নির্ধারণের প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী। বাজেট বক্তৃতায় তিনি বলেন, প্রায় সব জেলা-উপজেলায় তৈরি বিস্তারিত..

বাংলাদেশের শীর্ষ দশ ধনী ব্যক্তিত্ব

দক্ষিণ এশিয়ার ছোট্ট একটি ব-দ্বীপ বাংলাদেশ। বাংলাদেশ খুব বেশি উন্নত না হলেও আছেন বেশ ক’জন বিত্তশালী ব্যক্তিত্ব যারা নিজ নিজ কর্মক্ষেত্রের দ্বারা দেশের অর্থনীতিকে নিয়ে গেছেন অন্য এক উচ্চতায়। চলুন বিস্তারিত..

ফোনালাপে বাড়ছে খরচ

২০১৫-১৬ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে ফোনালাপের ওপর অতিরিক্ত করারোপ করছে সরকার। আগের ১৫ শতাংশ মূল্য সংযোজন করের পাশাপাশি এখন থেকে ৫ শতাংশ সম্পূরক শুল্ক দিতে হবে। অর্থ আইন-২০১৫-তে অতিরিক্ত করারোপের বিস্তারিত..