প্রশ্নবিদ্ধ হবে শিক্ষা খাতে অর্জন’অবসর সুবিধা বোর্ডসদস্য সচিব ‘অধ্যক্ষ আসাদুল হক

জুলাই থেকে বাস্তবায়ন হতে যাচ্ছে অষ্টম জাতীয় পে-স্কেল। এ নিয়ে বেসরকারি শিক্ষকদের মধ্যে চরম অস্থিরতা বিরাজ করছে। কারণ এই পে-স্কেলে বেসরকারি শিক্ষক-কর্মচারী অন্তর্ভুক্ত আছে কিনা তা এখনও পরিষ্কার নয়। শিক্ষামন্ত্রী, বিস্তারিত..

ধীরে নামছে বানের পানি

চকরিয়ায় বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে মাতামুহুরী নদী এবং চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক লাগোয়া সবকটি ইউনিয়নে। তবে এসব এলাকায় বানের পানি নামছে ধীরগতিতে। আর নতুন করে বন্যা দেখা দিয়েছে উপকূলীয় ৭ ইউনিয়নে। উপকূলীয় বিস্তারিত..

সানির দিন বদল

বলিউড বক্স-অফিসে হিট হয়েছেন একাধিকবার। তবে ‘পর্নস্টার’ তকমা থাকায় সানির সঙ্গে জুটি বাঁধতে আপত্তি অনেক বলি-নায়কেরই। কিন্তু এবার স্বপ্ন পূরণ হতে চলেছে বেবিডলের। বলিউডের খিলাড়ি খ্যাত নায়ক অক্ষয় কুমারের সঙ্গে বিস্তারিত..

কমনওয়েলথ দাবায় মিনহাজ দশম নিয়াজ ৩৩তম

ভারতের রাজধানী নয়াদিল্লীতে অনুষ্ঠিত কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন দশম স্থান লাভ করেছেন। মিনহাজ ৯ খেলায় ৭ পয়েন্ট পেয়ে দশম হন। সাড়ে ছয় পয়েন্ট নিয়ে বিস্তারিত..

পার্লামেন্টারি সিলেক্ট কমিটির সদস্য হলেন টিউলিপ

হাউস অব কমন্সের উইম্যানস অ্যান্ড ইকুইলিটি বিষয়ক সিলেক্ট কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধুর নাতনী ও শেখ রেহানা কন্যা টিউলিপ সিদ্দিক। আজ লন্ডন স্থানীয় সময় সকালে টিউলিপ সিদ্দিক এই পদে নির্বাচিত বিস্তারিত..

প্রশ্নবিদ্ধ হবে শিক্ষা খাতে অর্জন

জুলাই থেকে বাস্তবায়ন হতে যাচ্ছে অষ্টম জাতীয় পে-স্কেল। এ নিয়ে বেসরকারি শিক্ষকদের মধ্যে চরম অস্থিরতা বিরাজ করছে। কারণ এই পে-স্কেলে বেসরকারি শিক্ষক-কর্মচারী অন্তর্ভুক্ত আছে কিনা তা এখনও পরিষ্কার নয়। শিক্ষামন্ত্রী, বিস্তারিত..

সাপের সঙ্গে মা খরগোশের লড়াই

সবুজ ঘাসের বিছানায় জড়সড় হয়ে বসে আছে নরম তুলতুলে খরগোশ ছানা। বাচ্চা খরগোশের ঘ্রাণ পেয়ে ঘাস মাড়িয়ে এগিয়ে এলো কুচকুচে কালো সাপটি। এবার? এর পরের চিত্রটি কী হতে পারে তা বিস্তারিত..

ইনুকে ফের সুরঞ্জিতের খোঁচা

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর আবারও সমালোচনা করলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। খালেদা জিয়া আগামী ২০১৯ সালের নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না বিস্তারিত..

ভর্তির জন্য বাড়তি টাকা আদায়ের অভিযোগ

একাদশ শ্রেণীর ভর্তিতে বরিশাল সরকারি মহিলা কলেজে মেধাক্রম মানা হচ্ছে না। ‘আগে আসলে আগে ভর্তি’ এ প্রথা অনুযায়ী ভর্তি কার্যক্রম চলছে এ কলেজে। অপরদিকে, শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তির ফরমের জন্য বিস্তারিত..

ঢাবির নাট্যকলা বিভাগের চেয়ারম্যান চাকরিচ্যুত

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সাইফুল ইসলামকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় বিস্তারিত..