খাদেমদের প্রতি সদাচরণ রসুল (সা.)-এর সুন্নাহ

খাদেম অর্থাৎ যারা আমাদের বাড়িতে গৃহপরিচারক বা গৃহপরিচারিকার কাজ করে তাদের সঙ্গে সদাচরণ করা রসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাহ। হজরত আনাস (রা.) ছিলেন মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের একজন খাদেম। তিনি বিস্তারিত..

বিয়ের পণ গরু-ছাগল-ভেড়া ওবামা-কন্যা মালিয়াকে চান কেনিয়ান তরুণ

নাম ফেলিক্স কিপরোনো, কেনিয়ান, আইনজীবী। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামার বড় মেয়ে মালিয়ার প্রেমে হাবুডুবু খাচ্ছেন। মালিয়া যখন বছর দশেকে, ওবামা আমেরিকান সাম্রাজ্যের কুরসিতে বসার লড়াইয়ে জিতেছেন কেবল, সেই তখন থেকেই বিস্তারিত..

বিএনপি ভারত বিরোধী রাজনীতি করে না

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদির বাংলাদেশ সফরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে তার বাংলাদেশ সফরকে স্বাগত জানানো হয়েছে। একই সাথে দুই দেশের মধ্যে তিস্তার পানি চুক্তি, সীমান্ত হত্যাসহ অমীমাংসিত ইস্যুর বিস্তারিত..

যোগ দিয়েছেন জামাল, রিয়াসাত

জাতীয় দলের প্রবাসী ফুটবলার জামাল ভূঁইয়া ও রিয়াসাত খাতুন ঢাকা এসেছেন। ডেনমার্ক থেকে জামাল গতকাল দুপুরে ও ফিলিপাইন লীগ খেলা জার্মান প্রবাসী রিয়াসাত রাতে ঢাকা পৌঁছান। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বিস্তারিত..

১০২ উপজেলায় সহকারী রিটার্নিং অফিসার পরিবর্তন

উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য পদের নির্বাচনের লক্ষ্যে ১০২ উপজেলায় সহকারি রিটার্নিং অফিসার বদল করেছে নির্বাচন কমিশন (ইসি)।   উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ৮ অনুযায়ী সহকারী রিটার্র্নিং বিস্তারিত..

১৪ দিনের জেল হাজতে সালাহউদ্দিন

হাসপাতাল থেকে মুক্তির পর আজ বুধবার আদালতে তোলা হয় বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদকে। ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে তাকে ১৪ দিনের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়েছেন শিলং ডিস্ট্রিক্ট সেশন জজ আদালত। বিস্তারিত..

কৃষি কাজ করে জীবন যুদ্ধে সফল নারী বগুড়ার সাফিয়া

তিনি বিদেশে পাড়ি দিয়েছিলেন। বিদেশের মাটিতে স্বপ্ন বুনা হয় নি। নানা কারণেই অসুস্থ্য হয়ে পড়লে বড়ই চিন্তিত হয়ে পড়ে তার পরিবার। পরিবারের সদস্যরা টাকা পয়সা খরচ করে বিদেশ থেকে স্বামী বিস্তারিত..

বর্তমান সংসদ কি গণতন্ত্রের প্রতীক? গোলাম মোহাম্মদ কাদের

কয়েকদিন আগে এক গুণী ব্যক্তির একটি সুন্দর বক্তব্য দেখলাম। একপর্যায়ে তিনি বলেছেন, ‘সংসদ গণতন্ত্রের প্রতীক’। অত্যন্ত মূল্যবান কথা। রাষ্ট্রীয় কাঠামোয় গণতন্ত্র চর্চার যে কয়েকটি ব্যবস্থা বিদ্যমান তার মধ্যে সংসদীয় পদ্ধতি বিস্তারিত..

আসছেন সাত মাস পর

চলতি বছরের ৫ মাস শেষে আগামী ৫ই জুন মুক্তি পাচ্ছে জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস অভিনীত ‘দুই পৃথিবী’। ২০১৫ সালের মে মাস পর্যন্ত অপু বিশ্বাস অভিনীত কোন ছবি মুক্তি পায়নি। তার বিস্তারিত..

স্বল্প খরচে ফ্ল্যাট নির্মাণ প্রস্তাব অনুমোদন

রাজধানীর উত্তরায় স্বল্প ও মধ্যম আয়ের জনগোষ্ঠীর জন্য ৩২৯ কোটি টাকা ব্যয়ে ৬৭২টি ফ্ল্যাট নির্মাণে অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বুধবার সচিবালয়ে এ ফ্ল্যাট নির্মাণসহ ১২টি প্রস্তাব অনুমোদন দিয়েছে বিস্তারিত..