আইএসে বিলুপ্তির হুমকিতে বিরল প্রজাতির পাখি

সিরিয়ার পালমিরা ইসলামিক স্টেটের (আইএস) কব্জায় চলে যাওয়ায় একটি বিরল প্রজাতির পাখি বিলুপ্ত হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। সোমবার বিকেলে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বিবিসি বাংলা। এতে বলা হয়, বিস্তারিত..

জাতির জনকের পরিবারের সদস্যদের নিরাপত্তায় ১৯ সুবিধা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের নিরাপত্তার জন্য ১৩টি এবং আনুষঙ্গিক হিসেবে আরো ছয়টি সুবিধা দিল সরকার। ‘জাতির পিতার পরিবার-সদস্যগণের নিরাপত্তা আইন, ২০০৯’-এর ধারা ৪-এর উপধারা (৩) অনুযায়ী বিস্তারিত..

বাংলাদেশ ভারতের কাছে ১০ হাজার ৫০ একর জমি পাবে

ভারতের সাথে ঐতিহাসিক স্থল সীমান্ত চুক্তির ফলে বাংলাদেশ তার নিকটতম প্রতিবেশীর কাছ থেকে ১০ হাজার ৫০ দশমিক ৬৩ একর জমি বেশি পাবে। মন্ত্রী পরিষদ সচিব মোশাররফ হোসেন ভুঁইয়া আজ সাংবাদিকদের বিস্তারিত..

৪ ফুটের মুলা

পুরো সপ্তাহের জন্য কয় কেজি সবজি কেনেন_ প্রশ্নটা শুনলে অনেকেই চোখ কুঁচকাবেন। আর যা-ই হোক, একবারে ১৪ কেজি যে কেনেন না, সেটা অবশ্য অনায়াসে বলে দিতে পারবেন। সেখানে এক মুলার বিস্তারিত..

ঝুঁকিপূর্ণ ভবন, নিজ দায়িত্বে বসবাস করুন

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, রাজধানীর ঝুঁকিপূর্ণ প্রায় ৭০ হাজার ভবন বিশেষ রঙ দিয়ে চিহ্নিত করা হবে। ‘ঝুঁকিপূর্ণ ভবন, নিজ দায়িত্বে বসবাস করুন’ সম্বলিত সাইনবোর্ড টানিয়ে বিস্তারিত..

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্সে ভর্তি পরীক্ষা ১ অক্টোবর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলোতে সম্মান প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১ অক্টোবর অনুষ্ঠিত হবে। ১ ডিসেম্বর ক্লাস শুরু করা হবে। ২০১৬ সালের নভেম্বর-ডিসেম্বরে এ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠান আয়োজন করা হবে। বিস্তারিত..

ওজন কমায় আনারস

স্বাদে-গন্ধে অতুলনীয় রসালো ফল আনারস। দেশের সর্বত্র ফলটি পাওয়া যায়। বাজার ছাড়াও রাস্তার পাশের ভ্যানে বিক্রি হয় আনারস। জেনে নিন আনারস খাওয়া কেন স্বাস্থ্যের জন্য ভালো। – আনারসে প্রচুর ফাইবার বিস্তারিত..

মুক্তিযুদ্ধে অবদান বাজপেয়ী পাচ্ছেন বিশেষ সম্মননা

মুক্তিযুদ্ধে অবদানের জন্য ভারতের সাবেক প্রধানমন্ত্রী ৯১ বছর বয়সী শ্রী অটল বিহারী বাজপেয়ীকে সরকার বিশেষ সম্মাননা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সেদেশের বর্তমান প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর আসন্ন বাংলাদেশ সফরের সময়ে বাজপেয়ীর বিস্তারিত..

ব্রিটিশ-পাকিস্তানি এমপি ইংল্যান্ড দলের পাকিস্তান সফরের পক্ষে প্রচারণা চালাবেন

ইংল্যান্ড ক্রিকেট দলকে পাকিস্তান সফরে আসার জন্য প্রচারণা চালাবেন পাকিস্তানে জন্ম গ্রহণ করা ব্রিটিশ পার্লামেন্ট সদস্য ইয়াসমিন কুরেশি। জিম্বাবুয়ের বিপক্ষে রোববার দ্বিতীয় টি-২০ ম্যাচের সার্বিক পরিবেশ এবং লাহোরীদের ক্রীড়াসুলভ মনোভাবের বিস্তারিত..

জেনে নিন ফরমালিনমুক্ত আম চেনার উপায়

চলছে আম, কাঠালসহ অন্যান্য মৌসুমি ফলের মৌসুম। মধুমাসে রসালো ফলের ঘ্রাণে ম ম করবে চারপাশ। তবে কিছু অসৎ মানুষের কারণে নষ্ট হয়ে যাচ্ছে এসব ফলমূলের প্রাকৃতিক স্বাদ ও ঘ্রাণ। ফলের বিস্তারিত..