,

blogger news limon_66693_0

ব্লগারদের নিরাপত্তা নিয়ে মানবাধিকার সংস্থাগুলোর উদ্বেগ

বাংলাদেশের উনিশটি মানবাধিকার সংগঠন এবং উন্নয়ন সংস্থা ব্লগারদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের কাছে জোর দাবি জানিয়েছে। বুধবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে এই উনিশটি সংগঠনের জোট ‘মানবাধিকার ফোরাম’ অভিযোগ করেছে বিস্তারিত..

Arif1432136633

প্রত্যক্ষদর্শী রাখা যাবে না, ৭ জনকেই গুম করো

আদালতে দেওয়া ১৬৪ ধারার জবানবন্দিতে র‌্যাব থেকে চাকরিচ্যুত মেজর আরিফ বলেছেন, সাত খুনের ঘটনায় অপহরণ থেকে শুরু করে হত্যা এবং লাশ গুম করা হয় লেফটেন্যন্ট কমান্ডার এম এম রানার নেতৃত্বে। বিস্তারিত..

islam_82112

ইসলাম প্রতিবেশীর সঙ্গে সুসম্পর্কের তাগিদ দেয়

প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্কের তাগিদ দেয় ইসলাম। বোখারি ও মুসলিম শরিফে বর্ণিত, রসুলুল্লাহ (সা.) বলেছেন : যার ক্ষতিকর আচরণ থেকে তার প্রতিবেশী নিরাপদ নয় সে মুমিন নয়। মুসলিমের আর এক বর্ণনায় বিস্তারিত..

76096_Gwyneth+Paltrow

স্বাভাবিক সেক্সই আমার ফিটনেসের রহস্য

গত দেড় দশকে গুয়েনেথ্ প্যালট্রোকে হলিউডের অন্যতম সফল অভিনেত্রী হিসেবে ধরা হয়। এরই মধ্যে অর্ধশত ছবিতে অসাধারণ অভিনয়-পারফরমেন্স দেখিয়েছেন তিনি। বিশেষ করে ‘আয়রনম্যান’ সিরিজের কয়েকটি ছবিতে অভিনয় করে আকাশছোঁয়া জনপ্রিয়তা বিস্তারিত..

pan.pic_82188

গলাচিপায় পানের বাম্পার ফলন

পটুয়াখালীর গলাচিপা উপজেলার প্রায় ৩ হাজার পান চাষী পান নিয়ে বিপাকে, পাচ্ছেন না ন্যায্য মূল্য। বৈদেশিক অর্থকরী ফসল চাষ করে কৃষক প্রতিনিয়ত দিশেহারা। গলাচিপার শ্রেষ্ঠ পান চাষী চিকনিকান্দি ইউনিয়নের কৃষক বিস্তারিত..

76097_arfidi

‘সাহসী’ জিম্বাবুয়ে : আফ্রিদি

জিম্বাবুয়ে ক্রিকেট দলের সাহসের প্রশংসা করলেন শহিদ আফ্রিদি। ২০০৯ সালে পাকিস্তানের লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসের ওপর সন্ত্রাসী হামলার কোন আন্তর্জাতিক দল দেশটিতে সফর করেনি। কিন্তু ৬ বছর পর প্রথম বিস্তারিত..

image_224148.mozaddid_1930919138540f49b2420cd8.26013319_xlarge

বঙ্গবিভূষণ (মরণোত্তর) পুরস্কার পেলেন ফিরোজা বেগম

জনপ্রিয় নজরুল সঙ্গীতশিল্পী বাংলাদেশের প্রয়াত ফিরোজা বেগম পশ্চিমবঙ্গ সরকারের বঙ্গবিভূষণ (মরণোত্তর) পুরস্কার পেয়েছেন। পুরস্কারের ভারতীয় দুই লাখ টাকা, মানপত্র এবং উত্তরীয় গ্রহণ করেন প্রয়াত শিল্পীর ভাতিজি ও শিষ্য সুস্মিতা আনিস। বিস্তারিত..

tiger_82363

মানুষখেকো নাকি নিরাপরাধ

উস্তাদ নামের নামের বাঘকে নিয়ে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছেন বন্যপ্রাণী সংরক্ষণ আন্দোলনকারীরা। ভারতের রানথামবোর জাতীয় উদ্যানে বাঘটিকে পাকড়াও করার পর খাঁচায় আবদ্ধ করা হবে কি না এটা নিয়েই দ্বন্দ্ব দেখা দিয়েছে। বিস্তারিত..

full_822_66651_0

বিচার ব্যবস্থায় হতাশ হ্যাপী

বিচার ব্যবস্থায় হতাশা প্রকাশ করেছেন আলোচিত চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপী্। হ্যাপীর করা ধর্ষণ মামলা থেকে জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেনকে অব্যাহতি দেয়ায় তিনি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। আদালতের আদেশের পর বিস্তারিত..

jaman_3100_65950

বিএনপির রাজনৈতিক কৌশল নির্ধারণ সময়ের দাবি! মেজর (অব.) মো. আখতারুজ্জামান

সঠিক সময়ে সঠিক কাজ করতে না পারলে রাজনীতিতে পরাজিত হওয়া ছাড়া কোনো বিকল্প থাকে না। রাজনীতি সবাই জানে কিন্তু সময়ে সঠিক সিদ্ধান্ত সবাই নিতে পারে না। রাজনীতি প্রচণ্ড খরস্রোতা নদীর বিস্তারিত..