ব্রিজ আছে তবে নেই সংযোগ সড়ক

হাওর বার্তা ডেস্কঃ সিংড়ায় চৌগ্রাম ইউনিয়নের ছোট চৌগ্রাম সোনাইপাড়া খালের উপর ৩০ ফুট দৈর্ঘ্য কালভার্ট নির্মাণ করে দুর্যোগ ও ব্যবস্থাপনা অধিদপ্তর। যার ব্যয় ২৪ লাখ ৬৮ হাজার ৭০৯ টাকা। প্রায় ২৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত হলেও কোনো কাজে আসছে না ব্রিজটি। ব্রিজ আছে তবে নেই সংযোগ সড়ক। সড়ক না থাকায় ব্রিজটি জনসাধারণের ব্যবহার উপযোগী নেই। শুষ্ক মৌসুমে ছোট চৌগ্রাম এলাকার শ’ শ’ মানুষ ব্রিজের নিচ দিয়ে যাতায়াত করে থাকে।

জানা যায়, ২০১৫-১৬ অর্থবছরে বরাদ্দকৃত অর্থে নির্মিত ব্রিজের সংযোগ সড়ক তৈরি না করায় জনগণের দুর্ভোগ লাঘবের বদলে বেড়েছে দ্বিগুণ। জনসাধারণের চলাচলে অনুপযোগী হওয়ায় তীব্র ক্ষোভ বিরাজ করছে সাধারণ মানুষের মাঝে। তবে এ ব্রিজে সংযোগ সড়ক নির্মাণ করা হলে এলাকার মানুষের ভোগান্তি কমে যাবে। মানুষ ও যানবাহন চলাচলের সুবিধা হবে। এ বিষয়ে চৌগ্রাম ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা জানান, দ্রুত কোনো প্রকল্পের মাধ্যমে সংযোগ সড়ক করার জন্য চেষ্টা করা হবে।

ঝুঁকিপূর্ণ ব্রিজ অপসারণের দাবি

এদিকে সিংড়া পৌর শহরের মাদরাসা মোড়ের ব্রিজের উত্তরে অবস্থিত নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতায় ঝুঁকিপূর্ণ ব্রিজটি অপসারণের দাবি জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা। যেকোনো সময় সেটি ভেঙে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। স্থানীয়রা জানায়, পোলটি দীর্ঘদিন থেকে এমন অবস্থায় রয়েছে, গুরুত্বপূর্ণ এ সড়কে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করে। প্রতিদিন শত শত শিক্ষার্থীরা যাতায়াত করে। তাছাড়া উপজেলা পরিষদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, থানাসহ বিভিন্ন সরকারি দপ্তরে যাওয়ার জন্য এ সড়কটি ব্যবহার করা হয়। অথচ ঝুঁকিপূর্ণ ব্রিজটি যেন কারো নজরে আসছে না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর