সেবা না পেয়ে কেউ থানা থেকে ফিরে গেলে কঠোর ব্যবস্থা: আইজিপি

হাওর বার্তা ডেস্কঃ পুলিশর মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ‘কোন লোক বিপদে পড়ে বা অন্য কোনও কারণে থানায় আইনি সহায়তা চেয়ে বিমুখ হয়ে যেন ফিরে না যায় সেই দায়িত্ব পালন করতে হবে থানায় অবস্থারত কর্মকর্তাদের। এর যদি কোনও ব্যত্যয় ঘটে তবে অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’ আজ বুধবার (১০ এপ্রিল) বিকাল সাড়ে ৫টায় দিনাজপুর পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশ আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ শেষে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এই কথা বলেন।

তিনি বলেন, ‘পুলিশ আইনের সেবক। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে যদি এ দেশের বাঙালিরা ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করে এ দেশ স্বাধীন না করতেন তবে আমরা বাঙালিরা আজও পরাধীন হয়ে থাকতাম। স্বাধীন দেশে কোনও নাগরিক যাতে পুলিশের কাছে গিয়ে আইনের সেবা থেকে বঞ্চিত না হয় প্রত্যেক পুলিশ সদস্যকে সে দিকে লক্ষ্য রেখে তার দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে। পুলিশ সদস্যদের বিরুদ্ধে দায়িত্ব পালনে কোনও গাফিলতি বা অবহেলা কোনোভাবেই সহ্য করা হবে না। পুলিশ সদস্যদের এখন বেতন ভাতা, রেশন পর্যাপ্ত পরিমাণে দিচ্ছে সরকার। সততার সঙ্গে দায়িত্ব পালন করলে ওই সদস্যকে পুরস্কৃত করা হবে।’

দিনাজপুরে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

অনুষ্ঠানে দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য। অনুষ্ঠানটি পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ। অনুষ্ঠানে রংপুর বিভাগীয় কমিশনার জয়নুল বারী, দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আয়েজউদ্দীনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব, পেশাজীবী, সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর