শনিবারও খোলা থাকবে বিএসটিআই ল্যাবরেটরি

হাওর বার্তা ডেস্কঃ পবিত্র রমজান উপলক্ষ্যে সার্বক্ষণিক পণ্য পরীক্ষণ সুবিধা চালু রাখার স্বার্থে শনিবারেও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)-এর ল্যাবরেটরিসমূহ খোলা রাখার নির্দেশ দিয়েছেন বিএসটিআই মহাপরিচালক মোঃ মুয়াজ্জেম হোসাইন।

পাশাপাশি পণ্যের মান নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট কর্মকর্তাদের আরো কঠোর হতে নির্দেশ দিয়েছেন তিনি। আজ বুধবার বিএসটিআই’র সার্টিফিকেশন মার্কস (সিএম) উইংয়ের কর্মকর্তাদের সঙ্গে এক সভায় তিনি এ নির্দেশনা দেন। সভায় পরিচালক (সিএম) প্রকৌশলী এস.এম. ইসহাক আলী ও সকল পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএসটিআই মহাপরিচালক জানান, রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্য হিসেবে বেশি ব্যবহৃত হয় এমন কিছু পণ্যের দুই শতাধিক নমুনা বাজার থেকে সংগ্রহ করে বিএসটিআই ল্যাবরেটরিতে পরীক্ষণের জন্য জমা দেওয়া হয়েছে। আরো নমুনা সংগ্রহের প্রক্রিয়া চলমান। ল্যাবরেটরিতে এসব পণ্যের পরীক্ষণ ফলাফল পরবর্তী সময়ে জানানো হবে।

বিএসটিআই মহাপরিচালক বলেন, ‘বিএসটিআই একটি সেবাধর্মী প্রতিষ্ঠান। বিএসটিআই’র দায়িত্ব পণ্যের মানের নিশ্চয়তা বিধান করা। তাই এখানে কর্মরত সকলকে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। বিএসটিআই’র প্রতি জনগণের আস্থা পূর্বের তুলনায় বৃদ্ধির লক্ষ্যে সকলকে একযোগে কাজ করতে হবে।’

সভায় বিএসটিআই মহাপরিচালক আরো বলেন, ‘বিএসটিআই পণ্যের মান নিয়ন্ত্রণের বিষয়ে কাজ করছে। এই কার্যক্রম আরও বাড়াতে হবে। বিশেষ করে রমজান মাসে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী নিম্নমানের পণ্য বাজারে সরবরাহের অপচেষ্টা চালায়। তাদের অপচেষ্টা রুখতে বিএসটিআইকে আরও কঠোর হতে হবে।’

সভায় ব্যবসায়ীদেরকে মানসম্পন্ন পণ্য উৎপাদন করে সামাজিক দায়বদ্ধতা পালনের অনুরোধ জানান তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর