মাদকনির্মূলে মেধাবী তরুণ সমাজকে এগিয়ে আসার আহবান স্পিকারের

হাওর বার্তা ডেস্কঃ স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মেধাবী তরুণ সমাজকে মাদক নির্মূলে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। আজ মঙ্গলবার নিজ নির্বাচনী এলাকা ২৪ রংপুর-৬ এ পীরগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে পৌরসভা ও উপজেলার ১৫টি ইউনিয়নে একযোগে ‘এসো আমরা মাদককে না বলি’ শীর্ষক মাদকবিরোধী অভিযান উদ্বোধন ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি। উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় বক্তব্যের শুরুতেই স্পিকার সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, তরুণ সমাজ দেশ গড়ার কারিগর। তরুণদের মাধ্যমেই দেশের ইতিবাচক পরিবর্তন সম্ভব।

এসময় তিনি মাদকবিরোধী হিসেবে নিজেদের প্রতিজ্ঞাবদ্ধ করতে শিক্ষার্থীদের অনুরোধ জানান। পরে তাদের মাঝে গাছের চারা বিতরণ করেন এবং শহীদ মিনার চত্বরে গাছের চারা রোপণ করেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সব দিক থেকে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী সারাদেশে মাদক বিরোধী অভিযান পরিচালনার নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন,উন্নয়নের কাঙ্খিত লক্ষ্য পৌঁছাতে তরুণদের মাদক থেকে বিরত থাকতে হবে।

তিনি বলেন, তরুণদের মেধা ও প্রতিভাকে কাজে লাগিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা হবে।

তিনি বলেন, মাদক বিরোধী অভিযান একটি ভিন্নধর্মী অনুষ্ঠান। মাদক শারিরীক ও মানসিক দু’ভাবেই ক্ষতি করে থাকে। তিনি মাদকবিরোধী এ প্রচারণা সকলের মাঝে ছড়িয়ে দিতে নিয়মিত আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের কার্যক্রম গ্রহণ করার জন্য শিক্ষক–শিক্ষার্থীদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

পীরগঞ্জ পৌরসভাসহ ও ১৫টি ইউনিয়নে একযোগে ২শ’জন করে মোট ৩ হাজার ২শ’জন শিক্ষার্থী মাদক বিরোধী মানববন্ধনে অংশগ্রহণ করেন।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার টি. এম. এ মমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে পীরগঞ্জের পৌর মেয়র আবু সালেহ মো: তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলনসহ রংপুর জেলা আওয়ামী লীগ এবং পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে স্পিকার পীরগঞ্জের শহীদ মিনার চত্ত্বরে ‘বই পড়া প্রতিযোগিতায়’ বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর