বাংলাদেশ সকল ধর্ম ও মানুষের : রাশেদ খান মেনন

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বাঙালি জাতির অসাম্প্রদায়িক চেতনা সকল ধর্মের মানুষের মধ্যে সৌহার্দ্যের সেতুবন্ধন হয়ে কাজ করছে।
তিনি বলেন, অশুভ শক্তি বারবার চিরায়ত এ চেতনা বিনাসীরূপে আভির্ভুত হওয়ার দুর্দান্ত চেষ্টা করেছে। সফল হতে পারেনি। এ দেশের মানুষ এর বিরুদ্ধে প্রতিবার রুখে দাঁড়িয়েছে।
তিনি বলেন, আবহমানকাল থেকেই এ ভুখন্ডে মুসলিম-হিন্দু-বৌদ্ধ -খ্রিস্টানসহ সকল ধর্মের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করলেও উৎসব ছিল সকলের। বাংলাদেশ প্রমাণ করেছে এ দেশ সকল ধর্মের সকল মানুষের।
মন্ত্রী আজ ঢাকার কাওলায় সিভিল এভিয়েশন পূজামণ্ডপ, ঢাকেশ্বরী পূজামণ্ডপ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল পূজামণ্ডপ এবং রমনা কালিমন্দির পূজামণ্ডপ পরিদর্শনকালে এ কথা বলেন।
রাশেদ খান মেনন বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার এটাই রীতি । এ দেশের স্বাধীনতা অর্জনের হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টানসহ সকলের অবদান রয়েছে। তিনি বলেন, বর্তমান সরকারের লক্ষ্য এ দেশের সব মানুষ সুখে থাকুক। সুন্দরভাবে বসবাস করুক। বঙ্গবন্ধুকে হত্যার পর সংবিধান থেকে ধর্ম নিরপেক্ষতা তুলে দেয়া হয়েছিল।
মন্ত্রী বলেন, ২০০৯ সালে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সব মানুষের সমান স্বাধীনতা ও মর্যাদা নিশ্চিত করা হয়েছে। আমাদের দেশের নৃ-জাতি গোষ্ঠীর অধিকারও সংবিধানে নিশ্চিত করা হয়েছে বলে তিনি উল্লেখ করে।
মন্ত্রী পরিদর্শনকালে পূজারি ও ভক্তদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা বলা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর