ইভিএমে ময়মনসিংহ সিটির কর্পোরেশনের ৫ মে ভোটগ্রহণ

হাওর বার্তা ডেস্কঃ ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৫ মে ভোটগ্রহণের দিন নির্ধারণ করে এ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আজ সোমবার (২৫ মার্চ) ইসি সচিব হেলালুদ্দীন আহমেদ এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

তিনি বলেন, এ সিটিতে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৮ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১০ এপ্রিল এবং প্রার্থিতা প্রত্যাহারে শেষ দিন ১৭ এপ্রিল। আর এ সিটির সব ক’টি কেন্দ্রেই ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

আগারগাঁওস্থ নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন ইসি সচিব।

ময়মনসিংহ সিটির আয়তন ৯০ দশমিক ১৭৩ কিলোমিটার। এটি দেশের ১২তম এবং সর্বশেষ সিটি কর্পোরেশন। ৩৩ সাধারণ ওয়ার্ড ও ১১টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে এ সিটি গঠিত হয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের গেজেট অনুযায়ী, ময়মনসিংহ টাউন, গোহাইলকান্দি, গলগণ্ডা, বলাশপুর, কাশর, ভাটিকাশর, সেহরা, কৃষ্ণপুর, কেওয়াখালী, চকছত্রপুর, রাক্তা, ঢোলাদিয়া, মাসকান্দা, বয়রা ভালুকা, ছত্রপুর, আকুয়া, বাড়েরা, কল্লা, চরসেহড়া, হাসিখালী, বাদেকল্পা, বাইসাখাই, খাগডহর, সুতিয়াখালী, রহমতপুর, কিসমত, বেলতলী, দাপুনিয়া, চরঈশ্বরদিয়া, গোবিন্দপুর, চররঘুরামপুর ও জেলখানার চরমৌজা নিয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশন গঠন করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর