নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া ভ্রমণে বাংলাদেশিদের জন্য সতর্কবার্তা

হাওর বার্তা ডেস্কঃ নিউজিল্যান্ড ও অষ্ট্রেলিয়ায় ভ্রমণ সহ বিশ্বের বিভিন্ন স্থানে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের চলাফেরায় সকর্তকতা অবলম্বনের পরামর্শ দিয়েছে বাংলাদেশ। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনার পর নিউজিল্যান্ড এবং অষ্ট্রেলিয়ায় ভ্রমণের ক্ষেত্রে বাংলাদেশি নাগরিকেদের সকর্ততা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে। একই সঙ্গে বিশ্বের বিভিন্ন স্থানে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের চলাফেরায় সচেতন থেকে সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে। একই সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সতর্কবার্তায়ও বিয়ষটি জানানো হয়েছে।

এতে বলা হয়, যেসব বাংলাদেশি অস্ট্রেলিয়ায় রয়েছেন এবং যারা সেখানে ভ্রমণে যেতে চান তারা যেন সব সময় সতর্ক থাকেন, বিশেষ করে পাবলিক প্লেসে। সেখানকার সম্ভাব্য ঝুঁকি সম্পর্কে জানতে গণমাধ্যম এবং স্থানীয়ভাবে তথ্য সংগ্রহের অনুরোধ করা হচ্ছে। ক্যানবেরাতে বাংলাদেশ মিশন তাদের সহায়তার জন্য সবসময় প্রস্তুত আছে।

গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দটি মসজিদে সন্ত্রাসী হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত পাঁচ বাংলাদেশী নাগরিক সহ পঞ্চাশ জন নিহত হয়েছেন। ওই হামলার সময় আল নুর মসজিদে জুমার নামাজ পড়তে গিয়ে অল্পের জন্য প্রাণে বেঁচে ফেরেন সেখানে তখন অবস্থানরত বাংলাদেশি ক্রিকেটাররা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর