১৬ জেলায় কাউকে না যেতে সতর্ক করলো ইসি

হাওর বার্তা ডেস্কঃ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ উপজেলায় ভোটগ্রহণ হবে আগামীকাল সোমবার। তাই এই নির্বাচনকে কেন্দ্র করে ১৬ উপজেলায় কাউকে না যাওয়ার জন্য সতর্ক করেছে নির্বাচন কমিশন (ইসি)। আজ রোববার নির্বাচন কমিশন সূত্র থেকে জানা গেছে, দেশের পর্যটন এলাকা কক্সবাজারে দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচন রয়েছে। তাই কক্সবাজার সহ দেশের ১৬ উপজেলায় পর্যটকদের না যেতে ইসি নির্দেশ দিয়েছে।

ইসি সূত্র জানায়, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, সিলেট, মৌলভীবাজারসহ ১৬ জেলার শতাধিক উপজেলায় ভোট হবে আগামী ১৮ মার্চ। এই ভোট উপলক্ষে ১৭ মার্চ রাত ১২টা থেকে ১৮ মার্চ রাত ১২টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। এই সময় এসব এলাকায় পর্যটকরা ঘুরতে গিয়ে যাতে যানবাহনের কারণে বিপদে না পড়েন, সেজন্য সতর্ক বার্তা জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

এই সময়ে নির্বাচনী এলাকায় যেতে পর্যটকদের নিরুৎসাহিত করতে স্থানীয় পর্যায়ের পর্যটক সংস্থা, হোটেল, রেস্টহাউজ ও সংশ্লিষ্ট অন্যান্য কর্তৃপক্ষকে অবহিত করেছে ইসি। যেসব যানবহানের ওপর নিষেধাজ্ঞা থাকবে সেগুলো হলো-অটোরিকশা, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, ইজিবাইক এবং স্থানীয় পর্যায়ের বিভিন্ন যন্ত্রচালিত যানবাহন।

এ ছাড়া ভোটগ্রহণের আগের দুইদিন থেকে ভোটগ্রহণের দিন রাত ১২টা পর্যন্ত মটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে ইসি। তবে জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি কাজে ব্যবহৃত যান চলাচলের ক্ষেত্রে প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা শিথিল করতে পারবেন।

রংপুর বিভাগের চার জেলার যে ২৮ উপজেলায় ভোট: রংপুর বিভাগের ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও সদর, পীরগঞ্জ, হরিপুর, বালিয়াডাঙ্গী, রানীশংকৈল উপজেলা। রংপুর জেলার গংগাচড়া, তারাগঞ্জ, পীরগাছা, বদরগঞ্জ, কাউনিয়া, পীরগঞ্জ উপজেলা। গাইবান্ধা জেলার গাইবান্ধা সদর, সাদুল্লাপুর, ফুলছড়ি, সাঘাটা ও পলাশবাড়ি উপজেলা। দিনাজপুর জেলার কাহারোল, বোচাগঞ্জ, চিবিরবন্দর, ফুলবাড়ি, বিরামপুর, হাকিমপুর, বীরগঞ্জ, নবাবগঞ্জ, বিরল, পার্বতীপুর, খানসামা ও ঘোড়াঘাট উপজেলা।

রাজশাহী বিভাগের তিন জেলার যে ৩০ উপজেলায় ভোট: বগুড়া জেলার বগুড়া সদর, নন্দীগ্রাম, সারিয়াকান্দি, আদমদিঘি, দুপচাঁচিয়া, ধুনট, শাজাহানপুর, শেরপুর, শিবগঞ্জ, কাহালু, গাবতলী ও সোনাতলা উপজেলা। নওগাঁ জেলার আত্রাই, নিয়ামতপুর, সাপাহার, পোরশা, ধামইরহাট, বদলগাজী, রানীনগর, মহাদেবপুর, পত্নীতলা ও মান্দা উপজেলা। পাবনা জেলার আটঘরিয়া, বেড়া, ভাংগুড়া, চাটমোহর, ফরিদপুর, ইশ্বরদী, সাথিঁয়া ও সুজানগর।

সিলেট বিভাগের দুই জেলার যে ১৯ উপজেলায় নির্বাচন: সিলেট জেলার সিলেট সদর, বিশ্বনাথ, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ, কোম্পানিগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট, গোলাপগঞ্জ ও বিয়ানিবাজার। মৌলভিবাজার জেলার মৌলবীবাজার সদর, বড়লেখা, জুড়ী, কুলাউড়া, রাজনগর, কমলগঞ্জ, শ্রীমঙ্গল।

ঢাকা বিভাগের ফরিদপুর জেলার যে ৭ উপজেলায় ভোট: ফরিদপুর জেলার বোয়ালমারি, চরভদ্রাসন, সদরপুর, সালথা আলফাডাঙ্গা, মধুখালি ও ভাঙ্গা উপজেলা।

চট্টগ্রাম বিভাগের পাঁচ জেলার যে ৩১ উপজেলায় ভোট: চট্টগ্রাম জেলার সীতাকুন্ড, সন্দ্বীপ, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, হাটহাজারী। রাঙ্গামাটি জেলার রাঙ্গামাটি সদর, লংগদু, নানিয়ারচর, কাপ্তাই, জুরাছড়ি, বাঘাইছড়ি, কাউখালি, বরকল, রাজস্থলী, বিলাইছড়ি। বান্দরবন জেলার বান্দরবন সদর, বোয়াংছড়ি, আলীকদম, থানচি, লামা, রুমা, নাইক্ষ্যংছড়ি। খাগড়াছড়ি জেলার খাগড়াছড়ি সদর, মানিকছড়ি, লক্ষ্মীছড়ি, দীঘিনালা, মহালছড়ি, পানছড়ি, মাটিরাঙ্গা, রামগড় এবং কক্সবাজার জেলার চকোরিয়া উপজেলা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর