সৈয়দপুরে নানা আয়োজনে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

হাওর বার্তা ডেস্কঃ “নিরাপদ মানসম্মত পণ্য”-এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুরে পালিত হয়েছে বিশ্ব ভোক্তা অধিকার দিবস – ২০১৯। দিবসটি উদযাপন উপলক্ষে আজ শুক্রবার জেলার সৈয়দপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম গোলাম কিবরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. সোহেল আহমেদ, অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ মোছা. শাহিনা বেগম, সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সানী খান মজলিস, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. অহিদুল হক, সৈয়দপুর পৌর স্যানিটারী খাদ্য পরিদর্শক মো. আলতাফ হোসেন সরকার প্রমূখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা প্রকৌশলী এস. এ. এম রায়হানুল ইসলাম, থানার অফিসার (তদন্ত) মো. আতাউর রহমান, স্থানীয় সরবরাহ কেন্দ্রের (এলএসডি) খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরে রাহাত লিমনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, হোটেল মালিক, ব্যবসায়ী, খাদ্য ডিলারসহ সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ ।

পরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। এতে প্রথম স্থান লাভ করেছেন সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী মো. আকিল আহমেদ লুবান, কামারপুকুর ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীর মো. সাইফুল ইসলাম ও খালিশা বেলপুকুর স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর ছাত্রী মোছা. জেসমিন আক্তার। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়া।

এর আগে সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর