জনগণের সহযোগিতায় বাংলাদেশ আজ জঙ্গি মুক্ত, বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জঙ্গিবাদের মতো মাদক নির্মূলে জনগণের সহযোগিতা কামনা করেছেন। বৃহস্পতিবার চট্টগ্রামের রাউজান থানা পরিদর্শন শেষে মাদক ও জঙ্গি বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একটি মহল দেশকে অকার্যকর করার জন্য টার্গেট কিলিংয়ের মাধ্যমে জঙ্গিবাদের নামে অপপ্রচার শুরু করেছিল। তখন প্রধানমন্ত্রী দেশবাসিকে জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান। তার ডাকে সাড়া দিয়ে দেশের মানুষ জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নেয়। জনগণের সহযোগিতায় বাংলাদেশ আজ জঙ্গি মুক্ত। এখন প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন।

তাই মাদক নির্মূল কার্যক্রমে আমরা দেশের মানুষের অংশগ্রহণ কামনা করছি। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারবেন মাদকের অভিশাপ থেকে দেশকে মুক্ত করতে। কারণ বঙ্গবন্ধুর পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই দেশের মানুষের কাছে সবচেয়ে বেশি জনপ্রিয়। তার ডাকে সাড়া দিয়ে বাংলাদেশের জনগণ জঙ্গীবাদের মতো মাদককেও নির্মূলে সহযোগিতা করবে। শিক্ষার্থীদের তথা যুব সমাজকে মাদকের আগ্রাসন থেকে নিজেদের রক্ষা করার আহবান জানান মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী মাদক ব্যবসা ছেড়ে অন্য ব্যবসা করার জন্য মাদক ব্যবসায়ীদের /চোরাকারবারীদের পরামর্শ দেন। অন্যথায় কঠোর পরিণতি হবে বলে তাদেরকে সতর্ক করেন। দেশের অর্থনৈতিক উন্নয়নকে টেকসই করতে মাদকের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থানের কথাও ব্যক্ত করেন মন্ত্রী।

সমাবেশে স্থানীয় সংসদ সদশ্য এবিএম ফজলে করিম চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জের ডিআজি, চট্টগ্রামের পুলিশ সুপারসহ সমাজের বিভন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। মাদক ও জঙ্গি বিরোধী সমাবেশ শেষে মন্ত্রী রাউজানে নবনির্মিত পূর্ব গুজরা তদন্ত কেন্দ্র ভবনের উদ্বোধন করেন। তারপর প্রস্তাবিত দক্ষিন রাউজান থানা এবং রাউজান হাইওয়ে থানার স্থান পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর