পদ্মার বুকে বেড়াতে চাইলে

ঢাকার অদূরেই এক মনোমুগ্ধকর স্থান। খুব বেশি সময়েরও প্রয়োজন হয় না এখানে। একদিনেই ঘুরে আসা যায়। স্থানটির নাম পদ্মা রিসোর্ট। বিশেষ করে ছুটির দিনে ভ্রমণের জন্য উপযুক্ত স্থান এই পদ্মা রিসোর্ট।

অবস্থান
মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলায় প্রমত্তা পদ্মা নদীর বুকে এই রিসোর্টটি অবস্থিত। রিসোর্টটি ঢাকা থেকে ৪০ কিলোমিটার দূরে অবস্থিত।

উপকরণ
এখানে রয়েছে কাঠের তৈরি ১৬টি ডু-প্লেক্স কটেজ। প্রতিটি কটেজে রয়েছে ১টি বড় বেডরুম, ২টি সিঙ্গেল বেডরুম ও ১টি ড্রইংরুম। এরসঙ্গে আছে ২টি ব্যলকনি এবং ১টি বাথরুম। শীতকালে কটেজের চারপাশে ফুলের মেলা এবং বর্ষায় পানির রাজ্য। রাতের আকাশে দেখতে পাবেন পূর্ণ চাঁদ। রয়েছে ঢিঙি নৌকায় পদ্মার বুকে ভেসে বেড়ানোর ব্যবস্থা। রিসোর্টটি বিয়ে, জন্মদিন, অফিসিয়াল অনুষ্ঠানসহ পিকনিকের জন্যও ভাড়া দেওয়া হয়।

Padma

যাতায়াত ব্যবস্থা
ঢাকার গুলিস্তান, সায়েদাবাদ ও যাত্রাবাড়ী থেকে এই রুটে বিভিন্ন পরিবহনের অসংখ্য বাস প্রতি ১০-১৫ মিনিট পরপর চলাচল করে। গুলিস্তান সুন্দরবন স্কোয়ার মার্কেটের পূর্বপাশ এবং যাত্রাবাড়ী গোলচত্ত্বরের পূর্ব-দক্ষিণ দিক থেকে ঢাকা-মাওয়া ও ঢাকা-লৌহজংয়ের বাস ছেড়ে যায়। ঢাকা থেকে সড়কপথে এই জেলার ভাড়া ৬০-৭০ টাকা। মাওয়া ফেরিঘাট থেকে রিসোর্টে যাওয়ার জন্য রিসোর্টের নিজস্ব স্পিডবোট রয়েছে।

কটেজ ভাড়া ও অন্যান্য
ইচ্ছা করলে অর্ধদিবস অথবা পূর্ণদিবসের জন্য কটেজ ভাড়া নিতে পারেন। অর্ধদিবস কটেজ ভাড়া সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ২,৩০০ টাকা। ২৪ ঘণ্টার জন্য সকাল ১০টা থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত ৩,০০০ টাকা।

Padma

খাবার দাবার
পদ্মা নদীর টাটকা ইলিশ, শাকসবজি, গরু, মুরগি ও হাসের মাংস। এছাড়া মৌসুমি ফলমূল তো রয়েছেই। সকালের নাস্তার জন্য জনপ্রতি খরচ পড়ে ১০০ টাকা এবং দুপুর ও রাতের খাবারের জন্য জনপ্রতি খরচ পড়ে ৩০০ টাকার মতো।

যোগাযোগ
পদ্মা রিসোর্টে যেতে চাইলে অগ্রিম বুকিং দিতে পারেন-
রোড-১৯/বি, হাউজ- ২৮৯, নিচতলা, মহাখালী নিউ ডিওএইচএস, ঢাকা।
মোবাইল: ০১৭১২ ১৭০৩৩০ ও ০১৭৫২ ৯৮৭৬৮৮।
ই-মেইল: info@padmaresort.net, marketing@padmaresort.net

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর