ভালো ছবির জন্য অবশ্যই পারিশ্রমিক কমাবো: মাহি

হাওর বার্তা ডেস্কঃ ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। বলা যায় ঢাকাই ছবির সবচেয়ে চাহিদা সম্পন্য নায়িকাও তিনি। পোড়ামন, ভালোবাসা আজকাল, অগ্নিসহ বেশ কিছু জনপ্রিয় ছবি রয়েছে তার ঝুলিতে। ক’দিন আগে তার অভিনীত `অন্ধকার জগত’ ছবিটিও মুক্তি পায়। চলচ্চিত্রর সর্বোচ্চ পারিশ্রমিক হাকানো এ নায়িকাকে আগের মতো এখন আর নতুন ছবিতে দেখা যাচ্ছেনা।

কেন দেখা যাচ্ছেনা? মাহির মাহির কাছে রাখা হয় প্রশ্ন। উত্তরে মাহি বলেন, নতুন ছবির প্রস্তাব যে পাচ্ছিনা তা কিন্তু নয়। গত বছর এবং এ বছর মিলে প্রচুর ছবির প্রস্তাব পেয়েছি। কিন্তু সেগুলো মনে হয়েছে করা উচিত হবে না।তাই করিনি। আবার নতুন নায়কদের নিয়ে কী সব ছবির প্রস্তাব আসে! যেগুলোর গল্প শুনার পরই বলে দেয়া যায় ফ্লপ হবে ছবি। এমন ছবিতে আর অভিনয় করতে চাইনা। তাই হয়তো মাহিকে দর্শকরা পর্দায় কম দেখতে পাচ্ছেন।

 মাহিয়া মাহি

‘ভালোবাসার রঙ’ ছবির মাধ্যমে জাজের নৌকায় পা দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় মাহির। পিছনে আর তাকাতে হয়নি। দর্শক জনপ্রিয়তার তুঙ্গে উঠে আসেন সাবলীল অভিনয় দিয়ে। চলচ্চিত্রে এখন ১০ লাখ টাকা পারিশ্রমিক নিচ্ছেন তিনি।চলচ্চিত্রের এমন দূর্দিন মাহির পারিশ্রমিক না কমানোয় সমালোচনাও করছেন অনেকে। সম্প্রতি খবর আসে চলচ্চিত্রের স্বার্থে পারিশ্রমিক কমানোর সিদ্ধান্ত নিয়েছেন মাহি।

বিষয়টি মাহির কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি কখনও তো বলিনি পারিশ্রমিক কমিয়েছি। তবে ভালো সিনেমার প্রস্তাব এলে পারিশ্রমিক কমানোর বিষয়টি ভেবে দেখবো। এর জন্য অবশ্যই ভালো ছবি হতে হবে। যা তা ছবি না। আর যা তা ছবিতে অভিনয় করবো  বলেই সিদ্ধান্ত নিয়েছি।

বলা হয় প্রচারই প্রসার। ভালো প্রচারণার অভাবে অনেক ভালো চলচ্চিত্রও ব্যবসায়িকভাবে লোকসানের মুখে পড়েন। অথচ ঢাকাই চলচ্চিত্রের নায়ক নায়িকাদের বেলায় প্রায়ই অভিযোগ উঠে তারা ছবির শুটিং শেষ করার সঙ্গে সেঙ্গেই দায়িত্ব শেষ করে চলে যান। ছবিটি মুক্তির সময় কোন প্রচার প্রচারণায় অংশ নেন না। এমন অভিযোগ রয়েছে মাহির বেলায়ও। অভিযোগ খন্ডন করে মাহি বলেন, ক্যারিয়ারের শুরু থেকেই ছবির প্রচারণায় অংশ নেই আমি। এমন অভিযোগ আমার বেলায় থাকলে এটা মিথ্যে। ছবির প্রচারণা মানে তো আর শুধু টেলিভিশন টকশোতে যাওয়া নয়। অনেক সময়ে দেখা যায় চ্যানেলগুলোতে ছবি মুক্তির বিষয়টি নিয়ে ৩০ মিনিটের অনুষ্ঠানে  গিলে মুক্তিপ্রপ্তা  ছবি নিয়ে কথা হয় মাত্র এক মিনিট। বাকী সময় অন্য বিষয়ে কথা। এমন অনুষ্ঠানে তো বাড়তি পারিশ্রমিক দিতে হবে আমাকে। তবে ছবি মুক্তির সামনে পত্রিকার ফটোশুট, ফেসবুকে প্রচারণা এগুলো করে থাকি।’

মাহি এই মুহুর্তে ব্যস্ত রয়েছেন নিজের নতুন ব্যবসা শুরুর প্রস্তুতি নিয়ে। ১৪ মার্চ ‘আনন্দ অশ্রু’ ছবির শুটিংয়ে ফেরার কথাও জানালেন এ নায়িকা। এ ছবিতে তার নায়ক হিসেবে রয়েছেন সাইমন সাদিক।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর