সারাদেশে পূজামণ্ডপের নিরাপত্তা দিবে র‌্যাব: বেনজীর

রাজধানীসহ সারা দেশের ২২ হাজারেরও বেশি পূজামণ্ডপে নিরাপত্তা দেবে এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার রাজধানীর বনানী মাঠের পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন র‌্যাবের মহাপচিালক বেনজীর আহমেদ।

মহাপরিচালক বলেন, অপরাধীরা পূজাসহ বিভিন্ন উৎসবে ফাঁক-ফোকর খুঁজে তাদের তৎপরতা চালানোর চেষ্টা করেন। এ সময় তারা যেন অপতৎপরতা চালাতে না পারেন, এ জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, প্রত্যেকটি পূজামণ্ডপে র‌্যাবের নিরাপত্তাকর্মীদের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা তৎপরতা অব্যাহত থাকবে। কোনো মানুষ যাতে হয়রানির শিকার না হন সেদিকে বিশেষ নজর দেওয়া হবে।

বেনজীর আহমেদ বলেন, দেশে দুজন বিদেশি মেহমানকে নিষ্ঠুরভাবে হত্যা করা হয়েছে। তার তদন্ত চলছে। তবে দেশি বা বিদেশি নাগরিক হোক আমাদের কাছে প্রতিটি জীবনই মূল্যবান। আমারা সবার নিরাপত্তার ব্যবস্থা করব। যেকোনো আপদকালীন পরিস্থিতি মোকাবিলায় র‌্যাব প্রস্তুত রয়েছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে গোয়েন্দা সরঞ্জাম ব্যবহার করছে তারা।

মহাপরিচালক বলেন, নিরাপত্তার ইস্যু নিয়ে আমরা বিস্তারিত বলতে চাই না। তবে প্রতিটি পূজামণ্ডপে র‌্যাবের বম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড ইউনিট সার্বক্ষণিক পর্যবেক্ষণ করবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, আশুরা ও বিসর্জন এবার একসঙ্গে হচ্ছে। অতীতে আমরা একসঙ্গে ভিন্নভিন্ন ধর্মালম্বীদের অনুষ্ঠান নির্বিঘ্নে করেছি। আশা করছি, শান্তিপূর্ণ পরিবেশে নিরাপত্তার মধ্য দিয়ে উৎসব পালন করতে পারব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর