তৃতীয় দিন শেষে ১৭৩ রান এগিয়ে টাইগাররা

হাওর বার্তা ডেস্কঃ ওয়েলিংটনে সিরিজের দ্বিতীয় ম্যাচের তৃতীয় দিন অলআউট হওয়ার আগে ৬১ ওভারে বাংলাদেশ তোলে ২১১ রান। নিজেদের প্রথম ইনিংসে ১১.৪ ওভার ব্যাট করে নিউজিল্যান্ড তোলে ৩৮ রান। তাতে হারিয়েছে দুই উইকেট। বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা বন্ধ হয়ে যায়। কিউইরা ৮ উইকেট হাতে রেখে এখনও পিছিয়ে ১৭৩ রান।

ব্যাটিংয়ে নেমে দলীয় ৮ রানেই দুই ওপেনারকে হারায় নিউজিল্যান্ড। জীত রাভাল (৩) আর টম ল্যাথামকে (৪) ফিরিয়ে দেন বাংলাদেশের পেসার আবু জায়েদ রাহি। দলপতি কেন উইলিয়ামসন ১০ আর রস টেইলর ১৯ রানে অপরাজিত আছেন।

ওয়েলিংটনে সিরিজের দ্বিতীয় টেস্টে বৃষ্টির কারণে প্রথম দুই দিন বন্ধ ছিল খেলা। আজ ওয়েলিংটনে দেখা যায় সূর্যের মুখ। বৃষ্টিভেজা দু’টি দিনের পর ওয়েলিংটনে তৃতীয় দিনে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

তৃতীয় দিনে বেসিন রিজার্ভে টস হেরে ব্যাট করতে নেমে দেখে শুনেই ব্যাট চালাতে থাকেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সাদমান ইসলাম। উদ্বোধনী জুটিতে দু’জন মিলে গড়েন ৭৫ রানের জুটি। হ্যামিল্টন টেস্টে ৫৭ ও ৮৮ রানের জুটির পর ওয়েলিংটনে শুরুর জুটিতে ৭৫ রান পায় বাংলাদেশ। যা নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট ইতিহাসে সফরকারী কোনো দলের উদ্বোধনী জুটিতে দ্বিতীয়বার টানা তিন অর্ধশত।

৫৩ বলে চারটি চারের সাহায্যে সাদমান ২৭ রান করে গ্রান্ডহোমর বলে আউট হন। তামিম টেস্ট ক্যারিয়ারে ২৭তম অর্ধশতক তুলে নেন। আগের ম্যাচে তামিম করেছিলেন ১২৬ আর ৭৪ রান। এই ম্যাচেও তার ব্যাট হেসেছে। ১১৪ বলে ১০টি বাউন্ডারিতে তামিম করেন ৭৪ রান। এছাড়া, মুমিনুল ১৫, মিঠুন ৩, সৌম্য ২০, মাহমুদউল্লাহ ১৩, লিটন দাস ৩৩ রান করেন। শেষ দিকে তাইজুল ৮, মোস্তাফিজ ০ এবং আবু জায়েদ ৪ রান করেন।

নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট তিনটি, নেইল ওয়াগনার চারটি, টিম সাউদি একটি, ম্যাট হেনরি একটি আর গ্রান্ডহোম একটি করে উইকেট পান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, সৌম্য সরকার, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ, এবাদত হোসাইন ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: জিত রাভাল, টম ল্যাথাম, কেন উইলিয়ামসন, রস টেইলর, হেনরি নিকোলস, বি জে ওয়াটলিং, কলিন ডি গ্রান্ডহোম, ম্যাট হেনরি, টিম সাউদি, নেইল ওয়াগনার ও ট্রেন্ট বোল্ট।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর