কিশোরগঞ্জে পুরাতন স্টেডিয়ামে ৭দিনব্যাপী এসএমই মেলার উদ্বোধন

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জ জেলা প্রশাসকের সহযোগীতায় ও এসএমই ফাউন্ডেশনের আয়োজনে ৯মার্চ সাতদিন ব্যাপী কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে এসএমই মেলা উদ্বোধন করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে ৯টায় পুরাতন স্টেডিয়াম গেইট হতে” দেশীয় পণ্য কিনে হোন ধন্য” স্লোগানে সুসজ্জিত বিশাল একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে মিলিত হয়, পরে ফিতা কেটে বেলুন ও কবুতর উড়িয়ে মেলার উদ্বোধন করে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন এসএমই ফাউন্ডেশন এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ শফিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নাজমুল ইসলাম সোপান, জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মোঃ মজিবুর রহমান বেলাল, জেলা ম্যাজিস্ট্রেট মোঃ হাবিবুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহদী হাসান, বিজ্ঞ পিপি শাহ আজিজুল হক, কিশোরগঞ্জ উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি ফাতেমা জোহরা আক্তার, কিশোরগঞ্জ বিসিকের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মোঃ কামরুল আহসান। আলোচনা সভায় আরো অংশগ্রহণ করেন জেলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোস্তফা কামাল, সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহ-সভাপতি নারীনেত্রী বিলকিস বেগম প্রমুখ।

আলোচনা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগন মেলায় আগত প্রতিটি স্টল পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন (এনডিসি) মোঃ শরিফুল আলম, সহকারী কমিশনার আকলিমা আক্তার, জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সহ-সভাপতি শেখ ফরিদসহ জেলা উপজেলার সরকারি বেসরকারি দপ্তরের প্রধান, বিসিক, নাসিব, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজেরর নেতৃবৃন্দ, সাংস্কৃতিক ও সাংগঠনিক ব্যাক্তিত্ব, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আলোচনা সভায় বক্তাগণ বলেন-ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার প্রসার বিক্রয় এবং বাজার সম্প্রসারণে, এসএমই উদ্যোক্তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন যোগাযোগ এবং সেতুবন্ধন তৈরিতে সহায়তা, এসএমই উদ্যোক্তা এবং ভোক্তাদের মাঝে পারস্পরিক সংযোগ স্থাপন, পণ্য উৎপাদন ও সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তা সহ নানা মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণে ভূমিকা রাখবে। মেলায় কৃষি খাদ্য প্রক্রিয়াজাতকরণ এবং কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারী শিল্প, আইসিটি সফটওয়্যার শিল্প, চামড়া ও চামড়াজাত শিল্প, লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প, পাট ও পাটজাত শিল্প, প্লাস্টিক শিল্প, হস্ত ও কারুশিল্প, কৃত্রিম জুয়েলারি এবং খেলনা সামগ্রী নিয়ে উক্ত মেলায় অংশগ্রহণ করেছে।

স্থানীয় ও আঞ্চলিক উদ্যোক্তা, এসএমই ফাউন্ডেশন( হেল্প ডেস্ক), রক্তদান কর্মসূচি, ক্রেতা বিক্রেতা মিটিং বুথ ও মিডিয়া সেন্টার সহ সর্বমোট ৫০টি স্টল রয়েছে। সেই সাথে মেলায় প্রতিদিন সন্ধ্যায় থাকছে স্থানীয় সাংস্কৃতিক সংগঠনের মাধ্যমে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর