,

03

আবারো আকাশী-নীল রঙ্গের জার্সিতে মাঠ দাপিয়ে বেড়াবেন মেসি

হাওর বার্তা ডেস্কঃ আর্জেন্টিনা ভক্তদের জন্য দারুণ খবর। মান-অভিমান ভেঙে দীর্ঘ ৮ মাস পর আর্জেন্টিনা জাতীয় দলে ফিরেছেন ফুটবল মহাতারকা লিওনেল মেসি। দীর্ঘ বিরতি শেষে আর্জেন্টিনা জাতীয় দলে ফিরেছেন লিওনেল মেসি। চলতি মাসেই ভেনেজুয়েলা ও মরক্কোর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে আকাশী-নীল রঙ্গের জার্সিতে মাঠ দাপিয়ে বেড়াবেন তিনি। কোচ লিওনেল স্কালোনির ঘোষিত দলে বার্সেলোনা তারকার নাম দেখে এমন ইঙ্গিতই পাওয়া গেছে। তবে তিনি দুটি ম্যাচই খেলবেন নাকি একটি- সে ব্যাপারে নিশ্চিত কিছু বললেন স্কলোনি।

গত বছর রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরে শেষ ষোলো থেকে আর্জেন্টিনা ছিটকে পড়ার পর আন্তর্জাতিক ফুটবলে আর মাঠে নামেননি ৩১ বছর বয়সী তারকা। আগামী জুন-জুলাইয়ে হতে যাওয়া কোপা আমেরিকার আগে মেসির ফেরাটা আর্জেন্টিনার জন্য দারুণ এক সুখবর। গত বিশ্বকাপে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি সময়ের অন্যতম সেরা ফুটবলার। মাত্র একটি গোল করেছিলেন আন্তর্জাতিক ফুটবলে ১২৮ ম্যাচে ৬৫ গোল করা মেসি।

সংবাদ সম্মেলনে মেসির ফেরা প্রসঙ্গে আর্জেন্টিনা কোচ স্কালোনি বলেন, ‘মেসি একটি নাকি দুটি ম্যাচ খেলবে, এ বিষয়ে আমরা সিদ্ধান্ত নিব। এ সময়ে খেলোয়াড়রা ক্লান্ত থাকে এবং আন্তর্জাতিক সূচিতে বিশ্রাম নেয়। কিন্তু মেসি আসতে চেয়েছে আর এটা খুব গুরুত্বপূর্ণ একটা পদক্ষেপ। মেসি কতখানি খেলবে সে বিষয়ে আমি সিদ্ধান্ত নিব, অন্য কেউ নয়। বিশ্বকাপে যা হয়েছিল তা আমাদের জন্য একটা ধাক্কা, মেসির জন্যও তাই। তবে এখন সে ফিরতে মরিয়া।’

উল্লেখ্য, বার্সেলোনার জার্সিতে চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে আছেন মেসি। এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ৩৩ গোল।আনহেল দি মারিয়াকেও দলে রেখেছেন স্কালোনি। পিএসজির এই উইঙ্গারও গত বিশ্বকাপের পর মাঝে দেশের হয়ে কোনো ম্যাচ খেলেননি। তবে ৩১ সদস্যের দলে যথারীতি জায়গা হয়নি সার্জিও আগুয়েরো এবং গঞ্জালো হিগুয়াইনের। আগামী ২২ মার্চ ভেনেজুয়েলার বিপক্ষে এবং ২৬ মার্চ মরক্কোর বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর