চকবাজারে দগ্ধ আরো একজনের মৃত্যু, নিহতের সংখ্যা ৭১

হাওর বার্তা ডেস্কঃ পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ জাকির হোসেন (৪৫) নামে আরো একজনের মৃত্যু হয়েছে। তার মৃত্যুতে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা দাঁড়ালো ৭১ জনে। শনিবার সকাল ৮টার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় জাকিরের মৃত্যু হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্ত লাল সেন জানান, ৪৫ বছর বয়সী জাকিরের শরীরের ৩৮ শতাংশ পুড়ে গিয়েছিল। তার মৃত্যুতে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা দাঁড়ালো ৭১ জনে।

এর আগে গতকাল শুক্রবার রেজাউল নামে আরো একজন মারা যান। তার শরীরের ৫১ শতাংশ পুড়ে গিয়েছিল। গত সোমবার আনোয়ার হোসেন নামে আরো একজন মারা যান। আনোয়ারের দেহের ৬০ শতাংশ পুড়ে গিয়েছিল।

গত ২০ ফেব্রুয়ারি রাত ১০টার পর রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুরিহাট্টা মসজিদ গলির রাজ্জাক ভবনে আগুন লাগে। রাত ১টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পরে আগুন ভয়াবহ আকারে আশপাশের ৫টি বিল্ডিংয়ে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৩২টি ইউনিট রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে পুড়ে অন্তত ৬৭ জন নিহত হন। পরে চিকিৎসাধীন আরো ৪ জন মৃত্যুবরণ করেন।

চকবাজারে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের জন্য প্রথমে গাড়ির সিলিন্ডার বিস্ফোরণকে শিল্পমন্ত্রী দায়ী করলেও তদন্তকারীরা বলছেন, সিলিন্ডার বিস্ফোরণের আলামত তারা পাননি। গুদামের রাসায়নিক ও দাহ্য পদার্থ থেকে এই অগ্নিকাণ্ড ঘটে বলে এখন মনে করা হচ্ছে।

অগ্নিকাণ্ডের পর ফায়ার সার্ভিস ৬৭টি লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায়। তার মধ্যে ৪৮ জনের লাশ শনাক্ত করার পর স্বজনদের কাছে হস্তান্তর করেছে ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগ। বাকিদের শনাক্ত করার জন্য তাদের সম্ভাব্য স্বজনদের ডিএনএ নমুনা নিয়েছে সিআইডি; লাশের ডিএনএ নমুনার সঙ্গে তা মিলিয়ে শনাক্ত হওয়ার পর হস্তান্তর করা হবে লাশগুলো।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর