আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করছে পুলিশ

হাওর বার্তা ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘শৃঙ্খলা, নিরাপত্তা ও প্রগতি’ মন্ত্রে দীক্ষিত হয়ে পুলিশ সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করে যাচ্ছে। তারা আইনের শাসন প্রতিষ্ঠায়ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছে। শুক্রবার রাজধানীর মিরপুর পুলিশ স্টাফ কলেজ চত্বরে পুলিশ মেমোরিয়াল ডে, ২০১৯-এর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জনগণের জানমালের নিরাপত্তায় অত্যন্ত নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ। প্রতিবছর উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ সদস্য নিহত ও আহত হন। এ কারণে আমি কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, জন্মলগ্ন থেকে স্বাধীনতার চেতনা যে বাহিনীর হৃদয়ে প্রোথিত, সে পুলিশ বাহিনী গণতন্ত্রের অগ্রযাত্রায় সহযাত্রী হবে। ভূমিকা রাখবে জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণে। এজন্য তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারও তাদের সেভাবে পরিচালনা করে যাচ্ছে। এ কারণে পুলিশ বাহিনী আজ আন্তর্জাতিকভাবে সুনাম অর্জন করেছে।

অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, ২০১৯ সাল থেকে পুলিশ মেমোরিয়াল ডে পালন করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর