এখনো বাংলাদেশের ইতিহাস বিকৃত করার জন্যে একটি মহল তৎপর

হাওর বার্তা ডেস্কঃ বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, এখনো বাংলাদেশের ইতিহাস বিকৃত করার জন্যে একটি মহল তৎপর রয়েছে। যারা বায়ান্ন দেখেনি, একাত্তর দেখেনি, তাদেরকে ‘৫২, ‘৭১ এর ইতিহাস জানানো আমাদের কর্তব্য। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় মুড়াপাড়া সরকারি কলেজের বীরপ্রতীক গাজী অডিটোরিয়ামে রূপগঞ্জ সাহিত্য পরিষদের উদ্যোগে ও রূপগঞ্জ প্রেসক্লাবের সার্বিক ব্যবস্থাপনায় কবিতা পাঠের আসরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, পৃথিবীর মধ্যে এমন কোন রাষ্ট্র নেই যাকে ভাষার জন্য রক্ত দিতে হয়েছে, একমাত্র বাংলাদেশ ভাষার জন্য রক্ত দিয়েছে বলেই আমরা বাংলা ভাষা পেয়েছি। আর সেই ভাষা আজ আন্তর্জাতিক ভাষা হিসেবেও স্বীকৃতি পেয়েছে।

মন্ত্রী আরো বলেন, বাঙালি কখনো মাথা নত করে না এবং কখনো করবে না। এই চেতনায় বাঙালির রাষ্ট্রীয় স্বাধীনস্বত্ত্বা পৃথিবীতে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

রূপগঞ্জ সাহিত্য পরিষদের সভাপতি আলম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি মোহাম্মদ সেলিম মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম, মারুফ-শারমীন স্মৃতি সংস্থার সভাপতি লায়ন মোহাম্মদ মোজাম্মেল হক ভুঁইয়া, গবেষক, কলামিস্ট, লেখক ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীম, মুড়াপাড়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুকুমার দাস, রূপগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি মকবুল হোসেন, সাত্তার আলী সোহেল, সাধারণ সম্পাদক খলিল সিকদার, সাংগঠনিক সম্পাদক রাসেল আহমেদ, জিএম সহিদ, এসএম শাহদাত, আশিকুর রহমান হান্নান, সাইফুল ইসলাম, ইমদাদুল হক দুলাল, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আব্দুল আউয়াল মোল্লা, আবির হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর