বাঁধের কাজে অনিয়ম হলে কঠোর ব্যবস্থা -জেলা প্রশাসক

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বম্ভরপুরে পানি উন্নয়ন বোর্ডের ফসল রক্ষা বাঁধের পিআইসিদের নিয়ে মতবিনিময় সভা এবং প্রধানমন্ত্রীর গৃহনির্মাণ আশ্রয়ন-২ প্রকল্পের উদ্বোধন ও সুবিধাভোগীদের মাঝে চাবি হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ।

শিক্ষক অঞ্জন দে এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান সুলেমান তালুকদার, পলাশ ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল কাইয়ূম, ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান রনজিৎ চৌধুরী, বিশ্বম্ভরপুর প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার বর্মন ও কৃষক মিন্টু দাশ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন থানার ওসি মাহবুবুর রহমান, ধনপুর ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, বাদাঘাট (দ.) ইউনিয়ন চেয়ারম্যান এরশাদ মিয়া, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আপ্তাব উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা দীপক কুমার দাশ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রহমান প্রমুখ।

এসময় প্রধানমন্ত্রী কার্যালয় থেকে বাস্তবায়িত আশ্রয়ন-২ প্রকল্পের অধীনে যার জমি আছে, ঘর নেই, তার জমিতে গৃহনির্মাণ প্রকল্পের আওতায়। বিশ্বম্ভরপুর উপজেলায় ৫টি ইউনিয়নে ৯০ জন উপকার ভোগীর মাঝে ঘরের চাবি প্রদান করা হয়। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১লক্ষ টাকা করে।

এর আগে উপজেলার পলাশ ইউনিয়নের পলাশগাঁও গ্রামের আ. ছত্তার ও রাজঘাট গ্রামের কৃষক মাজু মিয়ার নবনির্মিত ঘর ফিতা কেটে উদ্বোধন করে চাবি হস্তান্তর করেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীর বিশ্বাস, থানার ওসি মাহবুবুর রহমান, পলাশ ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল কাইয়ূম, প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার বর্মন, সাধারণ সম্পাদক সালেহ আহমদসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিকালে উপজেলার খরচার হাওর ও আঙ্গারুলী, সনার হাওর এর পাউবোর ফসল রক্ষা বাঁধের কাজ জেলা প্রশাসক অন্যান্য কর্মকর্তা ও পিআইসিদেরকে নিয়ে পরিদর্শন করেন।

এসময় জেলা প্রশাসক বলেন, ‘ফসল রক্ষা বাঁধের কাজ সময়মত সঠিকভাবে করতে হবে। বাঁধের কাজে কোন প্রকার অনিয়ম দুর্নীতি করা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর