সন্ধ্যা সাড়ে সাতটায় তার এই ভাষণ বিভিন্ন গণমাধ্যমে সম্প্রচারিত হবে

হাওর বার্তা ডেস্কঃ টানা তৃতীয় দফা তার নেতৃত্বে সরকার গঠনের পর আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যা সাড়ে সাতটায় তার এই ভাষণ বিভিন্ন গণমাধ্যমে সম্প্রচারিত হবে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

জাতির উদ্দেশে সরকারপ্রধানের ভাষণ বরাবর রাষ্ট্রীয় টেলিভিশন বিটিভি ও বাংলাদেশ বেতার সম্প্রচার করে। তাদের মাধ্যমে বেসরকারি রেডিও স্টেশন ও টেলিভিশন চ্যানেলেও সম্প্রচার হয় এই ভাষণ। সরকারপ্রধানের এমন ভাষণের প্রতি বিশেষ নজর থাকে দেশবাসীর।

জাতির উদ্দেশে ভাষণ বিরল ব্যতিক্রম ছাড়া কখনো সরাসরি দেওয়া হয়নি। সম্প্রচারের আগে রেকর্ড করা হয় ভাষণ।

৩০ ডিসেম্বর আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়। ২৯৯টি আসনের ২৮৮টি আসনে জয়লাভ করে তারা। এরপর ৩ জানুয়ারি শপথগ্রহণ করেন নতুন সংসদ সদস্যরা। ৭ জানুয়ারি শেখ হাসিনার নেতৃত্বে ৪৭ সদস্যের মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন।

২০১৮ সালের ১২ জানুয়ারি সরকারের আগের মেয়াদের চার বছর পূর্তির দিন প্রধানমন্ত্রী সবশেষ ভাষণ দেন জাতির উদ্দেশে। ওই ভাষণে সরকারের চার বছরের সাফল্য তুলে ধরে রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেন তিনি।

প্রতিবার জাতীয় নির্বাচনের আগে প্রধান রাজনৈতিক দলের নেতাদের জাতির উদ্দেশে ভাষণের রীতি থাকলেও ৩০ ডিসেম্বরের ভোটের আগে এই ভাষণ দেননি প্রধানমন্ত্রী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর