প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎ নৌ-বাহিনীর প্রধান

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন নৌ-বাহিনীর প্রধান এডমিরাল মোহাম্মদ নিজাম উদ্দিন আহমেদ। আজ বুধবার গণভবনে এ সাক্ষাৎ হয়। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করে বিষয়টি জানান।

প্রেস সচিব বলেন, সফলতার সঙ্গে দায়িত্ব পালন করায় নৌবাহিনী প্রধানের প্রশংসা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দায়িত্বপালনে সব ধরনের সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নিজাম উদ্দিন আহমেদ।

জানা গেছে, এডমিরাল নিজাম উদ্দিন আহমেদ নৌবাহিনীর ১৪তম প্রধান হিসেবে ২০১৬ সালের ২৭ জানুয়ারি দায়িত্ব গ্রহণ করেন। আগামী ২৬ জানুয়ারি অবসরে যাচ্ছেন তিনি।

প্রসঙ্গত, গত ২০ জানুয়ারি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জারি করা এক আদেশে জানানো হয়, নৌবাহিনীর নতুন প্রধান হিসেবে আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরীকে নিয়োগ দেয়া হয়েছে। রিয়ার এডমিরাল আওরঙ্গজেব চৌধুরীকে ভাইস এডমিরাল পদে পদোন্নতি দেয়ার পর আগামী ২৬ জানুয়ারি থেকে এ নিয়োগ কার্যকর হবে।

নৌবাহিনী প্রধান এডমিরাল এম নিজামউদ্দিন আহমেদকে এক বছরের জন্য অবসর প্রস্তুতিমূলক ছুটি (এলপিআর) মঞ্জুর করে চাকরি থেকে অবসর দিয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে আরেকটি আদেশ জারি করা হয় ২০ জানুয়ারি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর