,

20

কি আছে মিডিয়ায় দেয়া এরশাদের নতুন চিঠিতে

হাওর বার্তা ডেস্কঃ সংবাদ মাধ্যমে ফের চিঠি দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। আজ শুক্রবার তার ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এ চিঠি পাঠান। অবশ্য চিঠিটি গত ১৬ জানুয়ারি ‘সাংগঠনিক নির্দেশনা’ শিরোনামে এরশাদ স্বাক্ষর করেছেন।

চিঠিতে সাবেক এই রাষ্ট্রপতি আবারও তার ‘অবর্তমান’ কিংবা চিকিৎসাধীন সময়ে দল পরিচালনা কে করবেন, তা স্পষ্ট করেছেন।

চিঠিতে তিনি বলেন, ‘আমার অবর্তমানে এবং চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালীন পার্টির বর্তমান কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এমপি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।’

পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক পার্টির চেয়ারম্যান এই নিয়োগ দিয়েছেন, যা ইতোমধ্যেই কার্যকর হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে এরশাদ গত ১ জানুয়ারি এক চিঠিতে তার অবর্তমানে জাপার চেয়ারম্যান পদে কো-চেয়ারম্যান জিএম কাদেরের নাম ঘোষণা করেছিলেন।

‘অবর্তমান’ শব্দটি স্পষ্ট না হওয়ায় দলের ভেতরে এ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়। তবে সংবাদমাধ্যমে পাঠানো নতুন চিঠিতে ‘অবর্তমান’ ও ‘বিদেশে থাকা’ অবস্থায় দলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন জিএম কাদের— এমন ঘোষণা দেয়া হয়েছে।

জানা গেছে, এরশাদ বর্তমানে খুবই অসুস্থ। ৫ জানুয়ারি থেকে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন।

তিনি উঠে দাঁড়াতে পারেন না বলে জানা গেছে। চিকিৎসার জন্য যে কোনো সময় তাকে সিঙ্গাপুরে নেয়া হতে পারে।

এদিকে, গত ৯ জানুয়ারি হুসেইন মুহম্মদ এরশাদকে বিরোধীদলীয় নেতা ও তার ভাই জিএম কাদেরকে বিরোধীদলীয় উপনেতা করে প্রজ্ঞাপন জারি করে জাতীয় সংসদ সচিবালয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর