মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে রোমাঞ্চকর জয় চিটাগংয়ের

হাওর বার্তা ডেস্কঃ মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৪ উইকেটের জয় পেয়েছে চিটাগং ভাইকিংস। এই জয়ের সঙ্গী ছিলেন মোহাম্মদ শেহজাদও। ইনিংসের শুরুতেই ঝড় তুললেন মোহাম্মদ শেহজাদ। আবু হায়দার, মোহাম্মদ সাইফুদ্দিনদের ওপর তাণ্ডব চালাতে থাকা আফগান ওপেনারকে থামান শহীদ আফ্রিদি। লিয়াম ডসেনের হাতে ক্যাচ দেয়ার আগে ২৭ বলে ৪৬ রান করে যান তিনি।

কিন্তু আরেক ওপেনার ক্যামেরন ডেলপোর্ট সুবিধা করতে পারেননি। ১৩ রানে ফিরে যান তিনি। এরপর ইয়াসির আলী দ্রুত বিদায় নিলে চাপে পড়ে চিটাগং। তবে চাপ সামলে দলকে লড়াইয়ে ফেরান অধিনায়ক মুশফিকুর রহিম। ১৩ রানে নাজিবুল্লাহ জাদরান ফিরে যাওয়ার পর মোসাদ্দেক হোসেনকে সঙ্গে জুটি বাঁধেন মুশি। কিন্তু মোসাদ্দেকও চলে যান মাত্র ১২ রানে। তবে শেষ দিকে ঝড় তুলে দলকে জয়ের বন্দরেই রেখে যান মুশফিক। তার ব্যাট তেকে আসে ৪১ বলে ৭৫ রান। শেষ ওভারে দরকার ছিল ৭ রান। দলকে নিরাস করেননি ফ্রাইলিঙ্ক। দুই বল হাতে রেখেই জয় তুলে নেন তিনি।

এর আগে দারুণ খেলতে থাকা এভিন লুইসের চোটে পড়ে সাজঘরে ফেরা এবং টুর্নামেন্টের শুরু থেকে দারুণ ফর্মে থাকা শহীদ আফ্রিদির অদ্ভুতভাবে উইকেট বিলিয়ে দেয়ার পরেও বড় সংগ্রহই দাঁড় করে কুমিল্লা। মূলত শেষ দিকে থিসারা পেরার কাছে কচুকাটা হন চিটাগংয় ভাইকিংসের বোলাররা। তার ফিফটিতেই ১৮৪ রান করে ইমরুল কায়েসের দল।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ২ বলে কোন রান না করেই ফিরে যান ওপেনার তামিম ইকবাল। দ্বিতীয় উইকেটে নামা এনামুল হক এদিনও ব্যর্থ। মাত্র ১০ রানে আবু জায়েদের শিকার হন তিনি। ২১ রানে দুই উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া দলকে খেলায় ফেরান ইমরুল কায়েস ও ইভিন লুইস।

শেষ দিকে থিসারা পেরেরা এবং মোহাম্মদ সাইফুদ্দিনের ব্যাটে বড় সংগ্রহই পেয়ে যায় তারা। মাত্র ২০ বলে অর্ধশতক তুলে নেয়া পেরেরা রুবি ফ্রাইলিঙ্কের করা ১৯ তম ওভারে তুলে নেন ৩০ রান। আর মাত্র ২৬ বলে ৭৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। আর সাইফুদ্দিন অপরাজিত থাকেন ২৬ রানে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর