১৬৯ রানের লক্ষ্যে ব্যাট করছে চিটাগাং

হাওর বার্তা ডেস্কঃ প্রথম ম্যাচ চিটাগাং ভাইকিংস জিতলেও এখনো জেতা হয়নি সিলেট সিক্সার্সের। দ্বিতীয় ম্যাচে দলটি চিটাগাংকে ১৬৮ রানের লক্ষ্য দিয়েছে। এ প্রতিবেদন লেখার সময় মুশফিকুর রহিমের চিটাগাং ৩ ওভারে ১ উইকেটে ২৪ রান তুলেছে। আশরাফুল ৫ ও ক্যামেরণ ডেলপোর্ট ১৫ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে টসে জিতে ব্যাটিং নিয়েছিলেন সিলেট সিক্সার্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। লিটন দাস, নাসির হোসেন আর সাব্বির রহমান শুরুতেই ফিরে যান ড্রেসিংরুমে। তবে ওয়ার্নার সামনে থেকেই দলকে নেতৃত্ব দিলেন। দারুণ এক ফিফটি তুলে নিয়ে তিনি চিটাগাংকে চ্যালেঞ্জিং স্কোরই ছুঁরে দিয়েছেন। ২০ ওভারে ৫ উইকেটে সিলেটের স্কোরবোর্ডে উঠল ১৬৮ রান।

ওয়ার্নারের ৪৭ বলে ৫৯ রানের ইনিংসটির পাশাপাশি বাংলাদেশের ক্রিকেটের আগামীর তারকা আফিফ হোসেনের ২৮ বলে ৪৫ রানের ইনিংসটি ছিল দারুণ গুরুত্বপূর্ণ। মাত্র ৭ রানে ৩ উইকেট পড়ে যাওয়ার পর ওয়ার্নার আর আফিফের চতুর্থ উইকেটে ৭১ রানের জুটিতেই লড়াইয়ের পথ খুঁজে পায় সিলেট। এরপর নিকোলাস পুরান ওয়ার্নারকে সঙ্গে দিয়েছেন শেষ পর্যন্ত। ওয়ার্নার আর পুরানের ৪৭ বলে ৭০ রানের জুটিই চিটাগংকে চ্যালেঞ্জ ছুড়তে পেরেছে সিলেট।

আফিফ ৩টি ছক্কা আর ৫টি বাউন্ডারি মেরে ভয়ংকর হয়ে উঠেছিলেন। কিন্তু তাঁর দুর্ভাগ্য, ফিফটি পাননি। খালেদ আহমেদের বলে মোহাম্মদ শাহজাদের হাতে ক্যাচ দেন তিনি। ওয়ার্নার দলকে পথ দেখানো দুটি জুটির বড় অংশীদার হয়ে ফ্রাইলিংকের বলে ডেলপোর্টের হাতে ধরা পড়েন। পুরান শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৩২ বলে ৫২ রানের দারুণ কার্যকরী ইনিংস খেলে। তিনি ৩টি করে বাউন্ডারি আর ছক্কা মেরেছেন। রবি ফ্রাইলিংক ২৬ রানে নিয়েছেন ৩ উইকেট। নাঈম হাসান ও খালেদ আহমেদ পেয়েছেন একটি করে উইকেট।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর