নতুন মন্ত্রিসভা থেকে বাদ পড়তে পারেন হেভিওয়েট ১০ জন মন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়ে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। ইতোপূর্বের উন্নয়ন-সমৃদ্ধির ধারাবাহিকতার চ্যালেঞ্জ মোকাবিলায় মন্ত্রিসভায় থাকতে পারে বেশ কিছু চমকও। এরই অংশ হিসেবে নবীন-প্রবীণের সমন্বয়ে গঠিত হচ্ছে নতুন মন্ত্রিসভায়।

ইতোমধ্যেই দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, এবারের মন্ত্রিসভায় চমক থাকছে। তবে এই চমক খোলাসা করেননি তিনি।

এদিকে নতুন মন্ত্রিসভায় বড় ধরনের পরিবর্তন হতে পারে বলে গত দুই দিন ধরে আওয়ামী লীগে এমন আলোচনা চলছে। এর মধ্যে বর্তমান মন্ত্রিসভার ১০-১২ জন বাদ পড়তে পারেন এবং নতুন মুখ আসতে পারেন ১০-১২ জন।

দলের একাধিক সূত্র মতে, পুরোনো মন্ত্রীদের মধ্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত অবসরে যাচ্ছেন, সেটা তিনি আগেই জানিয়েছেন। ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এবারের নির্বাচনে দলীয় মনোনয়ন পাননি। চার টেকনোক্র্যাট মন্ত্রী মতিউর রহমান, মোস্তাফা জব্বার, ইয়াফেস ওসমান ও নুরুল ইসলাম নির্বাচনের আগ দিয়ে মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন। বর্তমান মন্ত্রিসভায় জাতীয় পার্টির তিনজন মন্ত্রী-প্রতিমন্ত্রী আছেন। এইচ এম এরশাদ গতকাল ঘোষণা দিয়েছেন, তার জাতীয় পার্টি বিরোধী দলের আসনে বসবে, এবার তার দলের কেউ মন্ত্রিত্ব নেবেন না। এই অবস্থায় ১০ জন মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদ এমনিতেই ফাঁকা।

আগামী সোমবার (৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণের দিনক্ষণ নির্ধারিত আছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর