কিশোরগঞ্জ-৪ আসনে টানা তিনবারের সংসদ সদস্য শপথ নিলেন রেজওয়ান আহাম্মদ তৌফিক, মন্ত্রীত্ব

হাওর বার্তা ডেস্কঃ জাতীয় সংসদের শপথগ্রহণ করেছেন হাওর অধ্যুষিত কিশোরগঞ্জ-৪ (মিঠামইন-ইটনা-অষ্টগ্রাম) আসনের টানা তিনবারের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক। বৃহস্পতিবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের সংসদ সদস্যদের সাথে হাওরের বর্তমান এই অভিভাবককেও শপথ বাক্যপাঠ করেন।

৪৯ বছর বয়সী রেজওয়ান আহাম্মদ তৌফিক প্রতিদ্বন্দ্বী হেভিওয়েট প্রার্থী বিএনপির এ্যাডভোকেট মো. ফজলুর রহমানকে বিপুল ভোটে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে রেজওয়ান আহাম্মদ তৌফিক কিশোরগঞ্জের-৬টি আসনের মধ্যে সর্বোচ্চ ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছে।

তিন জন প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগ প্রার্থী রেজওয়ান আহাম্মদ তৌফিক ২ লাখ ৫৯ হাজার ৪৫১ ভোট পেয়েছেন। ৩ লাখ ২০ হাজার ২৪৫ জন ভোটারের এই আসনে বিএনপি প্রার্থী এ্যাডভোকেট মো. ফজলুর রহমান (ধানের শীষ) পেয়েছেন ৪ হাজার ৯০৮ ভোট।

শপথগ্রহণ শেষে রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা একটি উন্নত এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে দৃঢ় প্রতিজ্ঞ। গুরুত্ববহ এ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের ত্যাগী ও দক্ষ রাজনৈতিক ব্যক্তিদের সমন্বয়ে সুনির্দিষ্ট অঙ্গীকার করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন। তাঁর অঙ্গীকারগুলো আমরা যথাযথভাবে বাস্তবায়ন করার চেষ্টা করব, যেন জনগণ কাঙ্ক্ষিত সুফল লাভ করতে পারে।

এদিকে সংসদ সদস্য হিসেবে শপথগ্রহণের পর রেজওয়ান আহাম্মদ তৌফিকের সামনে মন্ত্রীত্ব হাতছানি দিচ্ছে। নতুন মন্ত্রীসভায় কিশোরগঞ্জ থেকে উদ্যমী এই সাংসদের অবস্থান থাকারও সম্ভাবনা রয়েছে বলে মনে করেন রাজনীতি সংশ্লিষ্টরা।

১৯৬৯ সালের ২৭ অক্টোবর জন্মগ্রহণ করেন প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক। ইতিহাস গড়ে টানা দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়া রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর যোগ্য উত্তরসূরী হিসেবে বেড়ে উঠা রেজওয়ান আহাম্মদ তৌফিক ২০১৩ সালের ৩রা জুলাই অনুষ্ঠিত উপনির্বাচনে বিজয়ী হয়ে সংসদে হাওরের প্রতিনিধিত্ব করা শুরু করেন। ২০১৪ সালের ৫ই জানুয়ারির নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর এবারের নির্বাচনের মাধ্যমে হ্যাট্রিক বিজয় লাভ করেছেন তিনি।

মূলত বাবার আদর্শ বুকে ধারণ করে রেজওয়ান আহাম্মদ তৌফিকের রাজনৈতিক যাত্রা শুরু হয়। ২০০৮ সালের সংসদ নির্বাচনের পর বাবার পক্ষে এলাকায় কাজ করে আলোচনায় আসেন রেজওয়ান আহাম্মদ তৌফিক। পরবর্তিতে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর রেজওয়ান আহাম্মদ তৌফিক তাঁর মার্জিত ব্যবহার ও সদালাপি আচরণ দিয়ে ক্রমেই জিতে নেন হাওরবাসীর হৃদয়।

হাওরের মানুষ আর প্রকৃতিকে ভালবেসে নিরন্তর ছুটে চলা রেজওয়ান আহাম্মদ তৌফিক নানা জনহিতকর কর্মকাণ্ডের মাধ্যমে সহজেই ঠাঁই করে নিয়েছেন হাওরের মানুষের মনের মণিকোঠায়। ফলে এবারের নির্বাচনেও তরুণ এই রাজনীতিবিদই হয়ে ওঠেন হাওরবাসীর আস্থার ঠিকানা।

সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর মন্ত্রীসভায় রেজওয়ান আহাম্মদ তৌফিককে দেখতে উন্মুখ হয়ে রয়েছে হাওরে তাঁর নির্বাচনী এলাকাসহ জেলার সাধারণ জনগণ। নতুন মন্ত্রীসভায় তিনি স্থান পেতে পারেন, এমন প্রচার পাচ্ছে সর্বত্র।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর