রাজধানীর নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণ চলছে

হাওর বার্তা ডেস্কঃ নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণ শুরু করেছে রাজধানীর ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। আজ বুধবার (২ জানুয়ারি) সকাল থেকে এই দুই সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মীরা নির্বাচনী ব্যানার-পোস্টার অপসারণ শুরু করেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার পরও রাজধানী ঢাকা এখনও ঢেকে আছে ব্যানারে-পোস্টারে। রীতিমতো ঢাকা এখন যেন পোস্টারের নগরী। তাই নগরীর সৌর্ন্দয্য ফেরাতে বুধবার থেকে মাঠে নেমেছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, রাজধানীর অলি-গলি থেকে শুরু করে ফুটওভারব্রিজ, বিদ্যুতের খুঁটি, বাসা-বাড়ির দেয়ালসহ সবখানেই ছেয়ে আছে পোস্টার আর ব্যানারে।

পোস্টার অপসারণের কাজে অংশ নেয়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মী আলী আহম্মদ বলেন, ডিএনসিসির নির্দেশে আমরা নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণ করে পরিচ্ছন্নতার কাজ শুরু করেছি।

অপরদিকে নির্বাচনী প্রচারণার ব্যানার, ফেস্টুন অপসারণের কাজ বুধবার বেলা ১১টা থেকে আনুষ্ঠানিকভাবে শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

এ বিষয়ে দক্ষিণ সিটি করপোরেশনের অতিরিক্ত বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মিল্লাতুল ইসলাম বলেন, আমরা প্রতিদিনই বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন অপসারণ করছি। তবে নির্বাচন উপলক্ষে রাজধানীতে যেসব পোস্টার-ব্যানার লাগানো হয়েছে সেগুলো অপসারণে আজ থেকে দক্ষিণ সিটির ৫৭টি এলাকায় একযোগে কাজ শুরু হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর