,

15

প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের শুভেচ্ছা অব্যাহত

হাওর বার্তা ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে বিশ্বনেতাদের শুভেচ্ছা জানানো অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে।

দুপুর পৌনে ১টায় লঙ্কান প্রেসিডেন্ট এবং ১টায় টেলিফোনে জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের ভূমিধস জয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তারা এই অভিনন্দন জানান।

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সহকারী প্রেসসচিব ইমরুল কায়েস রানা এসব তথ্য জানিয়েছেন।

এর আগে গতকাল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি এবং ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বাংলাদেশি বংশোদ্ভূত বিপ্লব কুমার দেব আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

গত রোববার ২৯৯টি আসনে ভোট হয়। ঘোষিত ২৯৮টি আসনের মধ্যে ২৫৯টি আসনে নিরঙ্কুশ জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আর সব মিলিয়ে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট পেয়েছে ২৮৮টি আসন। এর মধ্যে এরশাদের জাতীয় পার্টি পেয়েছে ২০টি আসন।

অন্যদিকে, বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে ৭টি আসন। এর মধ্যে বিএনপি ৫টি এবং গণফোরাম ২টি আসন পেয়েছে।

অন্যান্য দলগুলোর মধ্যে স্বতন্ত্র ৩টি, ওয়ার্কার্স পার্টি ৩টি, জাসদ ২টি, বিকল্পধারা ২টি, গণফোরাম ২টি এবং তরিকত ফেডারেশন ও জেপি পেয়েছে ১টি করে আসনে জয় পেয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর