ডিএমপি কমিশনারের কঠোর হুঁশিয়ারি

হাওর বার্তা ডেস্কঃ রাত পোহালেই জাতীয় নির্বাচন। এদিন সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ নির্বাচনকে কেন্দ্র করে বিশেষ ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। শনিবার দুপুরে ডিএমপি সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নির্বাচন নিয়ে কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্র করে পুরো রাজধানী আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা চাদরে ঢাকা রয়েছে।’

এসময় ডিএমপি কমিশনার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, নির্বাচনকে কেন্দ্র করে দেশি-বিদেশি একটি মহল অপপ্রচার ও গুজব রটাচ্ছে। আমি তাদেরকে বলছি, ভোটকেন্দ্রে যেতে ভোটারদের বাধা, ভীতিকর পরিবেশ সৃষ্টি, জ্বালাও পোড়াও ও নৈরাজ্যের সামান্য চেষ্টা হলেও কঠোরভাবে দমন করা হবে।’

ডিএমপি কমিশনার বলেন, ‘প্রতিটি নির্বাচনেই আমরা কিছু কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বলে বিবেচনা করে থাকি। সে অনুযায়ী আমরা সেসব কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা দিয়ে থাকি।’

‘তবে সে বিবেচনাই সমগ্র ঢাকা মহানগরীতে সব বাহিনীর সমন্বয়ে নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। তাই ঢাকা মহানগরীতে কোনো ঝুঁকিপূর্ণ কেন্দ্র নেই’ বলে জানান আছাদুজ্জামান মিয়া।

এদিকে শনিবার সকাল থেকে রাজধানীর পল্টন, কাকরাইল, বাড্ডা-রামপুরা ও যাত্রাবাড়ী এলাকায় ট্রাফিক ও থানা পুলিশের সদস্যদের বিচ্ছিন্নভাবে মোটরসাইকেল জব্দ করতে দেখা গেছে। নিষেধাজ্ঞা উপেক্ষা করে মোটরসাইকেল নিয়ে বের হওয়ায় সেগুলো জব্দ করা হয়। জব্দকৃত মোটরসাইকেলগুলো স্থানীয় থানায় পাঠানো হচ্ছে। নির্বাচনের পরপর সেগুলো ছেড়ে দেয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে নির্বাচন কমিশনের নির্দেশনায় শুক্রবার (২৮ ডিসেম্বর) দিবাগত মধ্যরাত (রাত ১২টা) থেকে ১ জানুয়ারি দিবাগত মধ্যরাত (রাত ১২টা) পর্যন্ত সারাদেশে মোটরসাইকেল চালানোয় নিষেধাজ্ঞা জারি করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

ডিসেম্বরের ২৩ তারিখ জারি করা প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়েছে, ২৯ ডিসেম্বর দিবাগত রাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর দিবাগত রাত ১২টা পর্যন্ত রাজধানীতে বেবি ট্যাক্সি/অটোরিকশা/ইজিবাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, প্রাইভেটকার, বাস, ট্রাক, টেম্পো এবং স্থানীয়ভাবে বিভিন্ন যন্ত্রচালিত যানবাহন চলাচল করতে পারবে না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর