শেষ মুহূর্তে মাশরাফির প্রচার মুখরিত হয়ে উঠেছে

হাওর বার্তা ডেস্কঃ শেষ মুহূর্তে জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার প্রচার মুখরিত হয়ে উঠেছে নড়াইলের বিভিন্ন জনপদ। দলমত নির্বিশেষে সবাই ছুটছেন মাশরাফির নির্বাচনী প্রচারে।

কখনও পায়ে হেঁটে, কখনও মোটরসাইকেলে চেপে নিজ নির্বাচনী এলাকা নড়াইল-২ আসনে নির্বাচনী প্রচার চালাচ্ছেন তিনি।

এ আসনে ধানের শীষ প্রতীকে ঐক্যফন্ট সমর্থিত প্রার্থী হচ্ছেন এনপিপির (ফরহাদ) চেয়ারম্যান এ্যাডভোকেট ফরিদুজ্জামান ফরহাদ। এছাড়া অন্য প্রতিন্দ্বন্দী প্রার্থীরা হচ্ছেন হাতপাখা প্রতীকে ডা. এস এম নাসির উদ্দীন (ইসলামী আন্দোলন বাংলাদেশ), আম প্রতীকে মনিরুল ইসলাম (এনপিপি, ছালু), মিনার প্রতীকে মাহাবুবুর রহমান (ইসলামী ঐক্যজোট), তারা প্রতীকে ফকির শওকত আলী (জাতীয় সমাজতান্ত্রিক দল, রব)।

লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিকদার আব্দুল হান্নান বলেন, আসন্ন সংসদ নির্বাচনে বিপুল ভোটে জয়ী হবেন নড়াইল তথা সারা বাংলাদেশের গর্ব মাশরাফি। ভোটাররা মাশরাফিকে এখন আর একটি দলের প্রার্থী হিসেবে ভাবছেন না। টাইগার দলপতি মাশরাফি এখন সব ভোটারদের প্রিয় প্রার্থী হিসেবে পরিণত হয়েছেন।

লোহাগড়া পৌরসভার মেয়র আশরাফুল আশরাফ জানান, মাশরাফির আগমনের কথা শুনে প্রত্যেকটি জায়গা মুহূর্তের মধ্যে লোকে লোকারণ্য হয়ে যাচ্ছে। প্রিয় অধিনায়ক ও নেতাকে এক নজর দেখার জন্য ঘণ্টার পর ঘণ্টা পথে পথে মোড়ে মোড়ে অপেক্ষা করছেন ভোটার ও ভক্তরা।

লোহাগড়া উপজেলার আমাদা গ্রামের প্রবীণ মুক্তিযোদ্ধা ইউনুস গাজী ও ছলেমান মন্ডল জানান, মাশরাফিকে একনজর দেখতে পেরে আত্মতৃপ্তি পেয়েছি। মাশরাফি আমাদের বুকে জড়িয়ে ধরে দোয়া চেয়েছেন। আমরাও তার জন্য দোয়া করেছি।

গত শনিবার মাশরাফি ঢাকা থেকে নড়াইল ফিরে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন পথসভায় বক্তৃতা দিচ্ছেন এবং গণসংযোগ করছেন।

মাশরাফি আজ বৃহস্পতিবার এক বার্তায়, প্রগতিশীল ও উন্নত নড়াইল পেতে সকলকে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানিয়েছেন। নড়াইলকে সুন্দর, শক্তিশালী ও সমৃদ্ধশালী দেখতে এবং মডেল জেলা বানাতে প্রতিটি পথ সভায় নৌকা মার্কায় ভোট চেয়েছেন তিনি।

সর্বত্রই একটি কথা বলেছেন, আমি আপনাদের সন্তান। প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তার সমর্থকদের প্রতি সম্মান জানিয়ে বলেছেন, তারা যেন কোনোভাবেই অসম্মানিত না হন।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কাজী বশিরুল হক বলেন, মাশরাফির প্রচারে যোগ দিতে সারা দেশ থেকে শতাধিক ভক্ত নিজের ইচ্ছায় নড়াইল এসে নিয়মিত প্রচার চালাচ্ছেন।

বগুড়ার শাহজানপুর থেকে আসা আজিজুল হক কলেজের ইতিহাস বিভাগের অনার্সের ছাত্র সাখাওয়াত হোসেন জানান, তিনি গত ১৬ ডিসেম্বর মাশরাফির জন্য প্রচারে অংশ নিতে নড়াইল এসেছেন। প্রত্যেকদিন গলায়, বুকে ও পিঠে প্লাকার্ড ঝুলিয়ে নৌকায় ভোট চেয়ে বেড়াচ্ছেন। নির্বাচন শেষে মাশরাফির জয় দেখে নড়াইল ছেড়ে বাড়ির উদ্দেশে রওয়ানা হবেন।

নাইম পারভেজ নামে এক ভক্ত পটুয়াখালী থেকে নড়াইলে মাশরাফির জন্য ভোট চাইতে এসেছেন। মাশরাফি ভাইকে জয়ের মালা পরিয়েই নড়াইল ছাড়বো বলে তিনি জানান।

আমাদা আদর্শ কলেজের অধ্যক্ষ আল ফয়সাল খান বলেন, আমরা পেশাজীবীরা মাশরাফিকে ভোট দিতে ঐক্যবদ্ধ হয়েছি। মাশরাফি আমাদের গর্ব, মাশরাফি আমাদের সম্পদ।

জেলা আওয়াম লীগের সহ-সভাপতি শিকদার আজাদ রহমান বলেন, মাশরাফির গণসংযোগকালে মানুষের ঢল নামছে। নির্বাচনে মাশরাফি স্মরণকালের ভোট পাবেন বলে তিনি আশাবাদী।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নড়াইল-২ আসন নড়াইল পৌরসভা, সদর উপজেলার আটটি ইউনিয়ন এবং লোহাগড়া পৌরসভা ও লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। এ আসনে বর্তমানে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৭৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ১০৫ জন এবং মহিলা ভোটার রয়েছে ১ লক্ষ ৬০ হাজার ৬৭৭ জন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর