,

09

বঙ্গবন্ধু সেতুতে যান চলাচল স্বাভাবিক

হাওর বার্তা ডেস্কঃ বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজার সিস্টেম বিকল হওয়ার কারণে যানবাহনের টোল আদায় সাময়িকভাবে বন্ধ ছিল। এতে রোববার (২৩ ডিসেম্বর) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত সেতুর দুই পাশে সৃষ্টি দীর্ঘ যানজট দেখা দেয়। সেতুপূর্ব ও পশ্চিমে কম্পিউটার সিস্টেম ত্রুটিতে বন্ধ হওয়ার দুই ঘণ্টা পর ফের টোল আদায় শুরু হয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ শহীদ আলম জানান, রোববার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত সেতুর উভয় টোল প্লাজায় নেটওয়ার্ক ডাউন হয়ে যাওয়ায় টোল আদায় বন্ধ ছিল। টোল আদায় কার্যক্রম চালু হয়েছে যান চলাচল ‍এখন স্বাভাবিক।

বিবিএ’র (বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ) বরাত দিয়ে তিনি আরও জানান, সেতুতে টোল আদায়ের সিস্টেম অচল হয়ে পড়ার কারণে উভয় পাড়ে ওই টোল আদায় বন্ধ করা হয়। এতে সেতুর দুইপাড়ে পরিবহনের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। উভয় পাড়ে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে পরিবহনের দীর্ঘ সারি হয়। তবে এখন আবার টোল আদায় শুরু হয়েছে।

এ প্রসঙ্গে বিবিএর বঙ্গবন্ধু সেতু সাইটের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন জানান, হঠাৎ করে সেতুতে সিস্টেম ত্রুটি দেখা দেয়ায় সেতুর উভয়পাড়ে টোল আদায় বন্ধ হয়ে যায়। তবে টোলের এ ত্রুটিজনিত কারণে সেতুর উভয়পাড়ে ম্যানুয়াল সিস্টেমে টোল আদায় শুরু করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর