রংপুরে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন

হাওর বার্তা ডেস্কঃ রংপুর বিভাগীয় পর্যায়ে শুরু হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট। আজ বুধবার (১৯ ডিসেম্বর) সকালে রংপুর স্টেডিয়ামে বেলুন উড়িয়ে টুর্ণামেন্টের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার জয়নুল বারী।

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, ‘পড়ালেখার পাশাপাশি শারিরীক ও মানসিক বিকাশ সাধনের জন্য খেলাধুলার প্রয়োজন আছে। খেলাধুলার মাধ্যমে তরুণ সমাজকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে রাখা সম্ভব। সরকার সেই লক্ষ্য থেকেই প্রাথমিক বিদ্যালয় পর্যায় থেকে এ ধরণের টুর্ণামেন্ট আয়োজন অব্যহত রেখেছে। এর মাধ্যমে দেশের ক্রীড়াঙ্গনে ভালোমানের খেলোয়ার তৈরি হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে রংপুর বিভাগ প্রাথমিক শিক্ষা বিভাগীয় উপ-পরিচালক মোঃ আব্দুল ওয়াহাবের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন–বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

এ সময় উপস্থিত ছিলেন–রংপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম, বিভাগীয় উপ-পরিচালক কার্যালয়ের শিক্ষা অফিসার জিয়াছমিন আখতার, রংপুর জেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তাজুল ইসলাম, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার জসিদুল মন্ডল প্রমুখ।

উদ্বোধনী খেলায় নীলফামারী জেলার দক্ষিণ কানিয়াখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলায়ারদের মুখোমুখি হয় লালমনিরহাট জেলার পশ্চিম জগতবেড় ছিচারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াররা।

টুর্ণামেন্টে রংপুর বিভাগের আট জেলার আটটি বালক ও আটটি বালিকা দল অংশ নিয়েছে। উপজেলা পর্যায়ে টুর্ণামেন্টের সেরাদলগুলো জেলা পর্যায় পেরিয়ে বিভাগীয় পর্যায়ে অংশ নিচ্ছে। এখানকার জয়ী দল জাতীয় পর্যায়ে অংশ গ্রহণের সুযোগ পাবে।

২০১১ইং সাল থেকে সরকার সারাদেশে এ টুর্ণামেন্টের আয়োজন করছে। প্রাথমিক বিদ্যালয়ে ক্ষুদে ফুটবলারদের স্মৃতিপটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের পরিচিতি তুলে ধরার প্রয়াস থেকে এ টুর্ণামেন্টের আয়োজন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর