বাংলাদেশ জিততে ১৯৬ রান দরকার

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশকে ১৯৬ রানের সহজ টার্গেট দিয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ারে দুপুর ১টায় শুরু হওয়া ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে করে ১৯৫ রান। ওয়েস্ট ইন্ডিজের প্রথম উইকেট তুলে নেন সাকিব আল হাসান। দলের রান তখন ২৯। এরপর ধাক্কা কিছুটা সামলে নেয় উইন্ডিজ। কিন্তু মাশরাফির জোড়া আঘাত চাপে ফেলে দিয়েছে তাদের। এরপর মেহেদি মিরাজ দ্বিতীয় স্পেলে এসেই ফেরান হেটমায়ারকে। শতরান পেরোতেই তৃতীয় আঘাত হানেন মাশরাফি। এরপর উইকেট তুলে নেন রুবেল ও মুস্তাফিজ।

দলীয় ৬৫ রানের মাথায় অধিনায়ক মাশরাফির বলে ব্রাভোর দুর্দান্ত এক ক্যাচ নেন ইনজুরি কাটিয়ে ফেরা তামিম। ব্যক্তিগত ১৯ রানে ফেরেন ড্রারেন ব্রাভো। এরপর মিরাজের ক্যাচে পরিণত করেন ওপেনার শাই হোপকে। তিনি খেলেন ৪৩ রানের ইনিংস। তার আউটের পর টেস্টে ভালো খেলা হেটমায়ার ফেরেন মাত্র ৬ রান করে। মিরাজের মুখোমুখি পাঁচ দেখায় পাঁচবারই আউট হলেন তিনি।

এরপর ক্যারিবিয় অধিনায়ককে ১৪ রানে ফেরান টাইগার অধিনায়ক মাশরাফি। তুলে নেন নিজের তৃতীয় উইকেট। ৪০তম ওভারে এসে দারুণ বল করা রুবেল ফেরান মারলন স্যামুয়েলসকে। লিটন দাসকে ২৫ রানে ক্যাচ দেন তিনি। এরপর মাশরাফির বলে সীমানায় রোভম্যানের ক্যাচ নেন লিটন। পরে চেজকে ক্যাচে পরিণত করেন মুস্তাফিজ। তিনি ৩২ রান করে ফেরেন।

বাংলাদেশ দলের চিন্তার বিষয় ছিল সৌম্য, লিটন, ইমরুলের কে খেলবেন, কোন ব্যাটিং অর্ডারে খেলবেন। টিম ম্যানেজমেন্ট চার ওপেনারকেই দলে রেখেছে। তামিমের সঙ্গী হিসেবে দেখা যাবে লিটন দাসকে। এছাড়া সৌম্য-ইমরুলের একজনকে নিচে ব্যাট করতে দেখা যেতে পারে।

তামিম এবং সাকিব ওয়ানডে সিরিজে ফেরায় দলে এসেছে বড় পরিবর্তন। দারুণ ফর্মে থাকা মোহাম্মদ মিঠুন ও স্পিনার নাজমুল ইসলাম অপু নেই একাদশে। এছাড়া রুবেল ফেরায় বসিয়ে রাখা হয়েছে সাইফউদ্দিনকে। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা তার ওয়ানডে ক্যারিয়ারের ২০০তম ম্যাচ খেলতে নেমেছেন আজ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, মাশরাফি মর্তুজা, মেহেদি মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: কিয়েরন পাওয়েল, শাই হোপ, ড্রারেন ব্রাভো, মারলস স্যামুয়েলস, শিমরন হেটমায়ার, রোস্টন চেজ, রোভম্যান পাওয়েল, দেবেন্দ্র বিশু, কেমো পল, কেমার রোচ, ওসানে থমাস।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর