হাওরে সারা বছর রাস্তা নিজের নামে সেতু উদ্বোধন করলেন রাষ্ট্রপতি

কিশোরগঞ্জের দুর্গমহাওর উপজেলা অষ্টগ্রামে ধলেশ্বরী নদীতে নির্মিত `আবদুল হামিদ সেতু` উদ্বোধন করলেন রাষ্ট্রপতি।

নিজের সাবেক নির্বাচনী এলাকা কিশোরগঞ্জের ৩ উপজেলা অষ্টগ্রাম, মিঠামইন ও ইটনায় আরো বেশি উন্নয়নকাজের আশ্বাস দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

সোমবার (১২ অক্টোবর) বিকেল ৫টার দিকে রাষ্ট্রপতি আবদুল হামিদ অষ্টগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এক নাগরিক সমাবেশে এ আশ্বাস দেন।

তিনি বলেন, এই ৩ উপজেলায় সারা বছর চলাচলের উপযোগী রাস্তা করা হবে। সামনের শুষ্ক মৌসুমে এর কাজ শুরু করা হবে।

রাষ্ট্রপতি বলেন, বেড়া দিয়ে আপনাদের আটকে রেখেছে, আমাকেও বন্দি করে রেখেছে। আপনারা ইচ্ছে করলেই আমার সঙ্গে দেখা করতে পারেন না। তাই নিরাপদ দূরত্বে থাকবে হবে।

তিনি আরো বলেন, একটা সময় আমি ৩ উপজেলার বেশিরভাগ ঘরে গিয়েছি। এখন আর এটা সম্ভব না। সারাজীবন তো আমি রাষ্ট্রপতি থাকব না, সে সময় আবার আপনারা আমার কাছে যেতে পারবেন। তখন আর বাধা থাকবে না।

এ সময় রাষ্ট্রপতির ছেলে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজোয়ান আহমেদ তৌফিক এ এলাকায় বিভিন্ন উন্নয়নকাজ হচ্ছে উল্লেখ করে রাষ্ট্রপতিকে আরো কাজের জন্য অনুরোধ করেন।

এর জবাবে রাষ্ট্রপতি বলেন, আমি ছিলাম চাষার ছেলে এমপি। তৌফিক রাষ্ট্রপতির ছেলে এমপি। এ সময় তিনি আরো বেশি উন্নয়নকাজের আশ্বাস দেন।

এছাড়া রাষ্ট্রপতি তার বক্তব্যে অষ্টগ্রামে তার শৈশব, শিক্ষা জীবন, রাজনীতি ও আইনি পেশাসহ নানা বিষয়ে স্মৃতিচারণ করেন।

এরআগে দুপুর ২টা ২৮ মিনিটে বিশেষ হেলিকপ্টারযোগে রাষ্ট্রপতি অষ্টগ্রাম উপজেলা হ্যালিপ্যাডে অবতরণ করেন। পরে সেখান থেকে তাকে জেলা পরিষদের ডাকবাংলোতে নিয়ে যাওয়া হয়। ডাকবাংলোর সামনে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করা হয়।

কিশোরগঞ্জের দুর্গমহাওর উপজেলা অষ্টগ্রামে ধলেশ্বরী নদীতে নির্মিত `আবদুল হামিদ সেতু`

সমাবেশে রাষ্ট্রপতি আব্দুলহামিদ বলেন, `রাষ্ট্রপতি হওয়ার কারণে নানা বেড়াজালে আমি আটকেআছি। আপনারা ইচ্ছেকরলেই আমারসঙ্গে দেখা করতে পারেন না। একদিন আমিরাষ্ট্রপতি থাক বোনা। তখন আগের মতোই আপনাদের কাছে যখন মনেচায় ছুটে আসবো।

রাষ্ট্রপতি বলেন, হাওরের জল-কাঁদা গায়েমেখে আমি বড়হয়েছি। আমার শৈশব-কৈশোর কেটেছে এহাওরে । এএলাকাথেকে বারবার আপনারা আমাকে এমপিনির্বাচিত করেছেন। আমিওচেষ্টাকরেছি হাওরের উন্নয়নে। বর্তমানে অবহেলিত হাওরজনপদের ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামীতে এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। এদিকে, রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এ সফরকে ঘিরে বর্ণিল সাজে সাজানো হয়েছে পুরো এলাকা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর